আজ ৩০শে এপ্রিল, ২০২৪, রাত ১২:৫২

কুমিল্লায় নবাব ফয়জুন্নেছার ১২০তম মৃত্যুবার্ষিকী পালিত

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লায় নবাব ফয়জুন্নেছার ১২০তম মৃত্যুবার্ষিকী পালি

মাইনুল হক:

কুমিল্লায় উপমহাদেশের মহিয়ষী নারী প্রথম মহিলা নবাব নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানীর ১২০তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে ১০টায় নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নবাব ফয়জুন্নেছার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও নবাব ফয়জুন্নেছা ফাউন্ডেশন।

পরে বিদ্যালয় প্রাঙ্গণে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মোহাম্মদ মুশফিকুর রহমান।

নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদ আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক পঙ্কজ বড়ুয়া, গবেষক ও লেখক এডভোকেট গোলাম ফারুক, বিশিষ্ট সাংবাদিক আবুল হাসানাত বাবুল।

অতিরিক্ত পুলিশ সুপার মংনেথোয়াই মারমা নবাব ফয়জুন্নেছা পরিবারের সদস্য এস এম মাহফুজুল হক, বিশিষ্ট কবি ও লেখক বেগম ফাতেমা আলি বিশিষ্ট নারী নেত্রী রোটারিয়ান দিলনাশী মোহসেন, ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুল আলম, ফয়জুন্নেছা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আজাদ সরকার লিটন আলোচনা সভায় বক্তারা নবাবের জীবন ও কর্ম সম্পর্কে আলোচনা করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০