আজ ১৮ই জুলাই, ২০২৪, রাত ১০:৫৯

স্পেশাল ব্রাঞ্চে বঙ্গবন্ধু গ্যালারি উদ্বোধন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

খবরের সন্ধানে ডেক্স।

বঙ্গবন্ধুর বিখ্যাত তর্জনী উঁচানো আবক্ষ ভাস্কর্য; যে তর্জনী উঁচিয়ে ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার রেসকোর্সের উত্তাল জনসমুদ্রে বাঙালির স্বপ্ন, আশা-আকাঙ্খাকে হৃদয়ে ধারণ করে জলদগম্ভীর কন্ঠে বঙ্গবন্ধু ঘোষণা করেছিলেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।


শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের নানা ছবি। রয়েছে বঙ্গবন্ধু সম্পর্কে স্পেশাল ব্রাঞ্চের সিক্রেট ডকুমেন্ট। বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও কর্মের ওপর লেখা নানা ধরনের বই। এক পাশে আছে বসার ব্যবস্থা। এভাবেই অনবদ্য উপস্থাপনা শৈলীতে সাজানো হয়েছে বঙ্গবন্ধু গ্যালারি।


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি আজ রবিবার বিকালে প্রধান অতিথি হিসেবে স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান কার্যালয়ের নতুন ভবনের নিচতলায় নির্মিত ‘বঙ্গবন্ধু গ্যালারি’ উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।


এসবি প্রধান অতিরিক্ত আইজি মোঃ মনিরুল ইসলাম এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি বঙ্গবন্ধু গ্যালারির বিভিন্ন অংশ ঘুরে দেখেন পরে স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি স্পেশাল ব্রাঞ্চের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১