দাউদকান্দিতে সন্তান প্রসবের ২০ ঘণ্টা পর এসএসসি পরীক্ষায় অংশ নেয় ইমা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় সন্তান প্রসবের ২০ ঘণ্টা পর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ইমা আক্তার নামে এক কিশোরী রবিবার (২১ নভেম্বর) সকালে উপজেলার গৌরীপুর বিলকিস মোশাররফ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় অংশ নেয় ইমা। এর আগে শনিবার (২০ নভেম্বর) দুপুর ১২টায় প্রসববেদনা শুরু হলে তাকে দাউদকান্দির গ্রিন ল্যাব হাসপাতালে ভর্তি করা হয়। পরে সন্ধ্যা ৬টায় স্বাভাবিকভাবে কন্যাসন্তান জন্ম দেয়।

তিতাস উপজেলার লালপুর গ্রামের হোসেন সরকারের মেয়ে ইমা। সে উপজেলার লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। নবম শ্রেণিতে পড়ার সময় একই উপজেলার শাহাপুর গ্রামের দুবাই প্রবাসী বাদল মিয়ার সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর স্বামীর বাড়িতে থেকে পড়াশোনা চালিয়ে যায়। হাসপাতাল থেকে রবিবার বেলা দেড়টায় ছুটি ছাড়াই ভর্তি অবস্থায় সিএনজিচালিত একটি অটোরিকশায় করে ইমাকে এসএসসি পরীক্ষার কেন্দ্রে নিয়ে যান তার মা খোরশেদা বেগম। শিক্ষকেরা জানান, সে দেড় ঘণ্টার পরীক্ষা শেষ করেছে। প্রতিটি প্রশ্নের উত্তর দিয়েছে সে।

লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির আহমেদ বলেন, ইমা ভালো ছাত্রী। নবম শ্রেণিতে পড়ার সময় বিয়ে হয়। অন্য মেয়েদের মতো নিয়মিত ক্লাস করেছে। বাল্যবিবাহ তাকে দমাতে পারেনি। সন্তান প্রসবের কারণে পরিবার থেকে পরীক্ষা দিতে নিষেধ করা হয়। কিন্তু সে কারও কথা শোনেনি।

গৌরীপুর বিলকিস মোশাররফ বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মো. সেলিম বলেন, আজ পরীক্ষা চলাকালীন তার সার্বক্ষণিক খোঁজ নিয়েছি। আত্মবিশ্বাস নিয়ে পরীক্ষা দিয়েছে ইমা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১