আজ ২৫শে জুন, ২০২৪, দুপুর ২:০১

কুমিল্লায় নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা শিক্ষার্থীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লায় নতুন বই পেয়ে আনন্দে মাতোয়ারা শিক্ষার্থীর

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লায় নতুন বছরের প্রথম দিন প্রতিটি স্কুলে পাঠ্যপুস্তক উৎসব উদযাপিত হয়েছে। এ উপলক্ষে জেলার ১৭টি উপজেলার শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয় আজ সোমবার (১ জানুয়ারি) সকাল ১০টায় জেলার বিভিন্ন স্কুলে বই উৎসব শুরু হয় কুমিল্লার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলার সরকারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়,মাদরাসা নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এ নতুন বই তুলে দেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রত্যেক উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে বিভিন্ন স্কুলে আগেই বই পৌঁছে গেছে।
এদিকে নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে। তারা নতুন বইয়ের গন্ধ শুঁকে এবং পাতা উল্টে নতুন ঘ্রাণ নেয়। ২০২৪ সালের প্রথম দিনে।

কুমিল্লায় প্রায় ১ কোটি ২৭ লক্ষ ১৫ হাজার ৮শত ৬০টি বই বিতরণ করা হবে নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে খুদে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করছেন জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান ও মাউশি কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু: মুশফিকুর রহমান বলেন, উৎসবের মধ্যদিয়ে আজ কুমিল্লার সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে।

জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলায় মাদরাসা, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের ৯৮৫টি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৯৬ লাখ ৯০ হাজার ৬১৩টি বইয়ের চাহিদা রয়েছে। এর মধ্যে ৮০ লাখ বই ইতোমধ্যে কুমিল্লায় পৌঁছেছে এছাড়া জেলার ২ হাজার ১১০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১ হাজার ৭শত ৪৬টি বেসরকারি কিন্ডার গার্টেনের ৭ লাখ ৩৩ হাজার ৭৪১ জন ছাত্র-ছাত্রীদের মাঝে ২৯ লক্ষ ২১হাজার ৯৫৮টি বই বিতরণ করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০