আজ ১৫ই মে, ২০২৪, সকাল ১১:২৫

সমাজ সেবায় অবদানের জন্য আ্যাওয়ার্ড পেলেন মোশাররফ হোসেন খান চৌধুরী।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আক্কাস আল মাহমুদ হৃদয়।। বুড়িচং প্রতিনিধি।।

মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ, আব্দুল মতিন খসরু মহিলা ডিগ্রী কলেজ, আব্দুর রাজ্জাক খান চৌধুরী উচ্চ বিদ্যালয়, মুমু রোহান চাইল্ড কেয়ার প্রি-ক্যাডেট স্কুল, আশেদা জোবেদা ফোরকানীয়া মাদ্রাসা, মোশারফ হোসেন খান চৌধূরী হাফেজিয়া মাদ্রাসাসহ অনেকটি শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠার মাধ্যমে কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়া এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন আমেরিকাপ্রবাসী ট্যাক্সিচালক ব্রাহ্মণপাড়া উপজেলার ধান্যদৌল গ্রামে জন্ম নেওয়া মোশাররফ হোসেন খান চৌধুরী।

মোশাররফ হোসেন খান চৌধুরীর মানবসেবা করার নেশাটা ছিল পারিবারিকভাবেই। পরিবার-পরিজন নিয়ে আরাম-আয়েশের জীবন কাটাতে চাননি কখনোই। তাই তো স্ত্রী-সন্তানদের দেশে রেখে প্রবাসের দূর্বিষহ জীবন পার করিছেন। তাঁর দুই ছেলেমেয়ে ঢাকাতে থেকেই পড়াশোনা করছেন। ঢাকাতে তাঁর পরিবার চালাতে বেশ খরচ হয়। সেটা জোগান দেন তিনি। চাইলেই ঢাকা শহরে ৮ থেকে ১০টি বাড়ি, দামি গাড়ির মালিক হতে পারতেন। কিন্তু তা না করে পরিবারের সদস্যদের নিয়ে খুবই সাধারণ জীবন-যাপন করেছেন। ত্যাগের মহিমায় তাদেরও অংশগ্রহণ রয়েছে সমানভাবে।

(১২ এপ্রিল ২০২২) মঙ্গলবার বিকেলে ঢাকা কাটাবন চিংড়ি চাইনিজ রেস্টুরেন্টে দানবীর হাজী মোহাম্মদ মহাসিন স্মৃতি পরিষদ ও একাত্তর গবেষণা পরিষদের আয়োজনে নৈতিকতা রক্ষায় রমজানের আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা গুণীজন সম্মাননা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সমাজসেবা অবদানের জন্য মোশারফ হোসেন খান চৌধুরী কে অ্যাওয়ার্ড প্রদান করেন উক্ত সংগঠনটি।এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য কামাল উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মোশারফ হোসেন চৌধুরী খান বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা মোশারফ হোসেন খান।এসময় আরো উপস্থিত অন্যান্য অতিথিরা।মোশাররফ হোসেন খান চৌধুরী এই পর্যন্ত দেশ এবং দেশের বাইরে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান থেকে প্রায় ত্রিশটিরও অধিক সম্মাননা পেয়েছেন।এর মধ্যে ২০০১ সালে এশিয়ান ডেমোক্র্যাটিক অ্যাসোসিয়েশন লিডারশিপ অ্যাওয়ার্ড। ২০০৬ সালে ফোবানা অ্যাওয়ার্ড, জর্জিয়া আটলান্টা, আমেরিকা। কুমিল্লা সোসাইটি অ্যাওয়ার্ড, আমেরিকা জেতেন ২০০৬ সালে। সিটি হল অ্যাওয়ার্ড, নিউইয়র্ক, আমেরিকা পান ২০০৭ সালে। ২০১০ সালে জেতেন কুমিল্লা সোসাইটি স্বর্ণপদক অ্যাওয়ার্ড, আমেরিকা। অর্জনের ঝুলিতে ২০১৪ সালে যোগ হয় কুমিল্লা সোসাইটি উত্তর আমেরিকা ইনক অ্যাওয়ার্ড।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১