আজ ১৯শে মে, ২০২৪, সকাল ৭:৩১

ময়মনসিংহে সিটি কর্পোরেশন এলাকায় ডেঙ্গু প্রতিরোধে ঔষধ ছিটানো শুরু।

Share on facebook
Share on twitter
Share on linkedin

বদরুল আমীন, ময়মনসিংহ থেকে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকায় ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও ঔষধ ছিটানো শুরু হয়েছে । আজ সোমবার ১ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান বাবু, সংরক্ষিত আসনের কাউন্সিলর সেলিনা আক্তার, মহানগর জাতীয় পার্টীর সিনিয়র জয়েন্ট সেক্রেটারী শরিফুল ইসলাম খোকন, ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শাফিউল আলম বিপ্লব, সাধারন সম্পাদক হামিদুল হক লিটন।

উপস্থিত থেকে ঢোলাদিয়া তালতলা মাদরাসার ড্রেনে ঔষধ ছিটিয়ে উদ্ভোধন করা হয়। এ সময় সংশ্লিষ্ট বিভাগের সিটি কর্পোরেশনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব সোমবার দুপুরে এক প্রেস বিজ্ঞতিতে জানান, এডিস মশার বিস্তার রোধ ও ডেঙ্গু প্রতিরোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডে সোমবার থেকে ১২ দিনব্যাপী বিশেষ কর্মসূচি শুরু হয়েছে।

এ কর্মসূচির আওতায় সিটির ১৪০ টি হটস্পটকে প্রাধান্য দিয়ে এডিস মশার লার্ভা ধ্বংসে সকাল ১০টা থেকে বেলা ৩টা পযন্ত লার্ভিসাইড এবং উড়ন্ত ও পরিনত মশা ধ্বংসে বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এডাল্টিসাইড প্রয়োগ করা হচ্ছে। এছাড়া একইসাথে কোন প্রতিষ্ঠানে, নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে তা ভ্রাম্যমান আদালতের আওতায় আনা হবে। প্রেস বিজ্ঞতিতে আরো জানানো হয়।

টায়ার,পরিত্যাক্ত পাত্র, নির্মাণাধীন ভবন বা এসির নিচে জমা পানিতে যেন এডিস মশার বংশবৃদ্ধি না ঘটতে পারে সে বিষয়ে সচেতন থাকতে হবে। এবং জমা পানি ফেলে দিতে হবে। সকল নাগরিককে এবিষয়ে এগিয়ে আসতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১