আজ ২৭শে এপ্রিল, ২০২৪, রাত ১২:৫৪

ময়মনসিংহের সর্বত্রই আলোচনার কেন্দ্রবিন্দুতে ডিআইজি শাহ আবিদ হোসেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ময়মনসিংহ প্রতিনিধি।

ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি শাহ আবিদ হোসেন ডিআইজি হিসেবে পদোন্নতি লাভের আনন্দে পুলিশ সদস্যদের পাশাপাশি বাধভাঙ্গা উচ্ছাস উল্লাস করছে ময়মনসিংহ বিভাগের সর্বস্তরের মানুষ অনেকেই পদোন্নতিজনিত কারনে অন্যত্র বদলি নিয়েও দুঃচিন্তা করছেন। এতদ অ লে সর্বত্রই আলোচনার কেন্দ্রবিন্দুতে ডি আইজি শাহ আবিদ। জনপ্রিয় এই পুলিশ কর্মকর্তাকে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হিসেবে চান সবাই।

ফেসবুক টুইটার অনলাইনসহ জনপ্রিয় সব সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও শুভেচ্ছা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে দেয়া শত শত মানুষের পোষ্ট নজরকেড়েছে সবার ১১মে বুধবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ অধিশাখা ১ উপসচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত প্রজ্ঞাপন সুত্রে উপ-মহা পরিদর্শক ডি আইজি হিসেবে শাহ আবিদ হোসেনের পদোন্নতি লাভের খবর ছড়িয়ে পড়ে সর্বত্রই।


এ প্রজ্ঞাপন সুত্রে জানা যায় পুলিশের বিসি এস ২০তম ব্যাচের শাহ আবিদ হোসেনসহ ১৬ এবং বিসিএস১৮তম ব্যাচের ১৬জনসহ তৃতীয় গ্রেডে ৩২জনকে পদোন্নতি দিয়েছে সরকার।

২০১৯সালের ৩১ডিসেম্বর পর্যন্ত ময়মনসিংহের জেলা পুলিশ সুপার (এসপি) ছিলেন মোঃ শাহ আবিদ। এখান থেকেই পদোন্নতি পেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ন কমিশনার হিসেবে যোগদান করেন তিনি।

ময়মনসিংহে মাত্র দেড় বছর পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালনকালে আইনশৃঙ্খলা উন্নয়নে নতুন ইতিহাস রচনা করেছিলেন তিনি ঘুষ দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে ক্রসেড ঘোষণা করেছিলেন অন্যায়ের সাথে আপোষহীণ পুলিশের এই কর্মকর্তা। অপরাধ নির্মুলে অনেকটা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েই মাঠে নেমেছিলেন।


সাম‍্যবাদ অগ্রদুত অসাম্প্রদায়িক নীতির খাটি বাঙালি বঙ্গবন্ধু’ ও শেখ হাসিনা অন্তপ্রাণ পুলিশ কর্মকর্তা শাহ আবিদ হোসেন তার হাত ধরেই সাধিত হয়েছিল আইন শৃঙ্খলা পরিস্থিতির অমুল উন্নয়ন সেই সময়ে দেশের আলোচিত ও আতঙ্কিত জনপথ ময়মনসিংহে চোরি ডাকাতি ছিনতাই চাদাবাজি অপহরণ’মাদক ব্যাবসাসহ গুরুতর সকল অপরাধমুলক কার্যক্রম অনেকটাই বন্ধ হয়েছিল।

অপরাধী যেই হোক সবাই সমান নীতির প্রশ্নে আপোষ হীণ ও ডেম কেয়ার ষ্টাইলের এই পুলিশ কর্মকর্তাকে অনেকেই রয়েল বেঙ্গল টাইগার বলে থাকেন এই পুলিশ কর্মতার ফেসবুক প্রফাইল ও গত কয়েক বছরের জীবন যাপন থেকে দেখা যায় এতটুকুও বদলাননি তিনি আছেন আগের মতই সাদা মাটা জীবন যাপন করেন পরিবারের সবাই অক্লান্ত পরীশ্রমী অসম্ভব সৎ খ্যাত পুলিশ কর্মকর্তা শাহ আবিদ অপরাধীদের জন্য একটি আতঙ্কের নাম।


২০১৮/২০১৯সালে মানুষের হৃদ মাঝারে থাকা ময়মনসিংহের ঈর্ষর্ণীয় জনপ্রিয় পুলিশ সুপার (এসপি)ছিলেন শাহ আবিদ। পুলিশকে গড়ে তুলেছিলেন মানবিক পুলিশ হিসেবে। পুলিশ কতৃক সাধারণ জনগন হয়রানির চিরচারিত প্রথাও বন্ধ করেছিলেন তিনি। পরে পদোন্নতি জনিত বদলির বেশ কয়েকটি বিদায় অনুষ্ঠানে বুঝতে পেরেছিলেন।

ময়মনসিংহবাসী তাকে হৃদ মাঝারে রেখেছেন। প্রতিটি বিদায় অনুষ্ঠানে পুলিশ সদস্য থেকে শুরু করে ময়মনসিংহবাসীর কান্নায় অশ্রুসিক্ত হয়েছিলেন শাহ আবিদ। সেই বিদায়ী বক্তব্যে নিজে কেদেছেন সবাইকে কাদিয়েছেন বিদায়ী অনুষ্ঠানে উপস্থিত সবার অশ্রুভেজা চোখ ষ্পষ্ট জানান দিয়েছিল আগের পুলিশ নেই, এখন পুলিশ জনতা ভাই ভাই।

ময়মনসিংহবাসীর ভালবাসায় আবেগ আপ্লুত হয়ে বিদায়ী বক্তব্যে কথা দিয়েছিলেন সুযোগ হলে আবারও আসবেন ময়মনসিংহে। দীর্ঘ দেড় বছর পর দেয়া কথা রাখতে ২০২১ সালে ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে আর্বিভূত হয়েছিলেন সবার প্রিয় শাহ আবিদ হোসেন।

(সূত্র ভোরের পাতা)

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০