আজ ৭ই মে, ২০২৪, রাত ১০:১৩

মনোহরগঞ্জে ভূমি সেবা সপ্তাহ উদযাপন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

মোঃ হুমায়ুন কবির মানিক।

ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ এ প্রতিপাদ্য নিয়ে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে কুমিল্লার মনোহরগঞ্জে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) থেকে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে শুরু হয়েছে।ভূমি সেবা সপ্তাহ ২০২২’। যা ২৩ মে পর্যন্ত উদযাপন করা হবে।

এরই ধারাবাহিকতায় রবিবার (২২ মে) দুপুরে মনোহরগঞ্জ উপজেলা ভূমি অফিস চত্বরে ভূমি সেবা সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজিয়া হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা, জেলা পরিষদ সদস্য মাষ্টার আব্দুল কাইয়ুম চৌধুরী, উপজেলা সাব রেজিস্ট্রার নুরজাহান রহমান,।

মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, মনোহরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তপন কুমার বাগচী, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আজিজ প্রমুখ।

অনুষ্ঠানে অনলাইন হোল্ডিং এন্ট্রি নিশ্চিৎকরণে অগ্রণী ভূমিকা রাখায় উপজেলা ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় উপজেলার ১১ ইউনিয়ন ভূমিসের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে, সেগুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিত করানোই ভূমি সেবা সপ্তাহর লক্ষ্য। ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে ভূমি সেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যক্রম গ্রহণ করেছে সরকার। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে, সেজন্য ভূমি সেবা প্ল্যাটফর্ম স্থাপিত হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১