আজ ১৮ই মে, ২০২৪, রাত ১০:৩৯

ভিক্টোরিয়া সরকারি কলেজে স্বাধীনতার স্বাদ গ্রহণ করলো একশো পায়রা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

বঙ্গবন্ধুর সন্মানে একশ’ পায়রাকে অবমুক্ত করেছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ। স্বাধীনতা দিবস উপলক্ষে একশ’ পায়রা উড্ডয়ন করা হয়। শনিবার (২৬ মার্চ) কলেজের হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরালে প্রতীকী স্বাধীনতার সুখ শিরোনামে পায়রা উড্ডয়ন কর্মসূচী পালন করা হয়। এ সময় কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. আবু জাফর খান, উপাধ্যক্ষ অধ্যাপক মৃণাল কান্তি গোস্বামী, শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীন, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ ইউনুস মিয়া, কোষাধ্যক্ষ মো. গুলজার হাসানসহ ২০ বিভাগের বিভাগীয় প্রধান, ৯টি সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও কলেজের হাজারো শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পায়রা উড্ডয়ন শেষে অধ্যক্ষ অধ্যাপক ড. আবু জাফর খান বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। বঙ্গবন্ধুর সন্মানে ১০০ পায়রাকে মুক্ত আকাশে ছাড়া হয়েছে। যা প্রতীকী স্বাধীনতার বার্তা বাহক। বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন বলেই আমরা স্বাধীন দেশের নাগরিক।

শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীন বলেন, মুজিববর্ষ কমিটির একটি কর্মসূচী ছিলো পঞ্চাশ জোড়া পায়রা উড্ডয়ন। এছাড়াও জাতীয় পতাকা উত্তলন, বঙ্গবন্ধু ম্যুরালে ফুলেল শ্রদ্ধা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১