আজ ২৫শে এপ্রিল, ২০২৪, সকাল ১১:১৯

ভারত আশ্রয় না দিলে আমাদের বঙ্গোপসাগরে ডুবে মরতে হতো।

Share on facebook
Share on twitter
Share on linkedin

স্টাফ রিপোর্টার।

বাংলাদেশ ও ভারত দক্ষিণ এশিয়ার দুটি প্রতিবেশী রাষ্ট্র হলেও এই ২ দেশের মধ্যে ঐতিহাসিকভাবে অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক বিদ্যমান। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘বন্ধুত্ব ও বন্ধু পরিবর্তন করা যায়। কিন্তু প্রতিবেশী কখনো পরিবর্তন করা যায় না।

ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র একাত্তরের স্বাধীনতা যুদ্ধে একদিকে ছিল বঙ্গোপসাগর অন্যদিকে ছিল ভারত ভারত যদি এক কোটি মানুষকে আশ্রয় না দিত তাহলে আমাদের বঙ্গোপসাগরে ডুবে মরা ছাড়া আর কোনো উপায় ছিল না। আশ্রয় দিয়ে যুদ্ধে সহায়তা করে এ দেশকে স্বাধীন করার সুযোগ করে দিয়েছিল ভারত সরকার। কাজেই ভারত আমাদের আজীবন প্রতিবেশী থাকবে এটাই সত্যি।

আজ শনিবার বিকেলে জামালপুরের ইসলামপুর উপজেলায় বার্ষিক উন্নয়ন কর্মসূচির অর্থায়নে সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ‘ফরিদুল হক খান দুলাল অডিটরিয়াম’-এর উদ্বোধনী নামফলক উন্মোচন শেষে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এসব কথা বলেন। উপজেলা পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর শাসনামলে ভারতের সাথে ইন্দ্রিরা চুক্তির পর দেশের বিভিন্ন সংগঠন বলে বেড়িয়েছে বাংলাদেশকে বিক্রি করে দেওয়া হয়েছে। অথচ চুক্তি বাস্তবায়নের পর দেখা গেল বাংলাদেশ লাভবান হয়েছে। আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুকন্যার হাতে যত দিন বাংলাদেশ থাকবে তত দিন বাংলাদেশের উন্নয়ন হবেই হবে।

(সূত্র 24report. Com)

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০