আজ ১৫ই মে, ২০২৪, সন্ধ্যা ৭:৩৩

বুড়িচংয়ে ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন খনন যন্ত্রের মালিককে জরিমানা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আক্কাস আল মাহমুদ হৃদয় বুড়িচং প্রতিনিধি।।

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ভাদুয়াপাড়া নামতলা এলাকায় ফসলী জমি থেকে দীর্ঘদিন যাবত অবৈধ খনন যন্ত্র (ড্রেজার মেশিন) দিয়ে মাটি উত্তোলন করায় আশে-পাশে জমিগুলো হুমকীর মুখে পড়েছে।

(১২ এপ্রিল ২০২২) মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জমির খনন যন্ত্র(ড্রেজার মালিক) কাউছারকে নগদ দেড় লাখ টাকা জরিমানা ও দুইটি ড্রেজার মেশিনসহ হাজার মিটার পাইপ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমান আদালতের অভিযানটি পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সামিউল ইসলাম।

জানা গেছে, বুড়িচং উপজেলার ময়নামতি, রাজাপুর ও বাকশীমূল ইউনিয়রের বিভিন্ন এলাকায় জমিতে অবৈধ ড্রেজার মেশিন লাগিয়ে প্রায় ৩০/৩৫ ফুটের মত গভীর করে বিভিন্ন জায়গায় মাটি বিক্রয় করে আসছেন কয়েকটি সিন্ডিকেট লোকেরা।যার ফলে অন্যদের জমি ও সরকারি রাস্তাও হুমকির মুখে পড়েছে।


এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সামিউল ইসলাম বলেন, অবৈধ খনন যন্ত্র দিয়ে মাটি কাটার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আই ড্রেজার মালিক কাউছারকে দেড় লক্ষ টাকা জরিমানা ও দুইটি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। উপজেলার অন্য কোথাও যদি এ ভাবে অবৈধ ড্রেজার বসিয়ে মাটি কাটে তাহলে আমাদেরকে তথ্য দিয়ে সহযোগীতা করুন। এ অভিযান অব্যাহত থাকবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১