আজ ২২শে মে, ২০২৪, ভোর ৫:১৯

বিশ্ব যক্ষ্মা দিবসে চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্সে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত

“বিনিয়োগ করি যক্ষ্মা নির্মূলে, জীবন বাঁচাই সবাই মিলে” শ্লোগানকে সামনে রেখে কুমিল্লার চান্দিনায় বিশ্ব যক্ষ্মা দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. আরিফুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.মো. তসলিম উদ্দিন, মেডিকেল অফিসার ডা.ফারজানা আক্তার শিফা,স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মোঃ রেজাউল করিম,স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল টেকনোলজিস্ট ( ইপিআই) মোঃ মহিউদ্দীন,স্বাস্থ্য পরিদর্শক রজ্জবেন নেছা,টিএলসিএ মাহাবুবুর রহমান খাঁন,ব্রাক ম্যানেজার রিপন বৈদ্য, এফও তাহমিনা আফরোজ, এফও নিলুফা জাহান,আহসান হাবিব,শরীফা খাতুন, এমটি ল্যাব রুকনুজ্জামান,মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) ফেরদৌসি আক্তারসহ ব্রাক ও নতুন দিন এনজিওর সংশ্লিষ্ট কর্মী ও স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সগণ।এর আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে দিবসটি উদযাপন উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়।

সভায় সভাপতির বক্তব্যে ডা.মোঃ আরিফুর রহমান বলেন, তিন সপ্তাহের বেশি কাঁশি হলে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে কফ পরীক্ষা করতে হবে। পরীক্ষায় যক্ষ্মা ধরা পড়লে ভয়ের কিছু নেই। নিয়মিত ঔষধ সেবন করলে যক্ষ্মা ভালো হয়। যক্ষ্মা রোগীকে চিহ্নিত করে চিকিৎসার আওতায় আনা হয়েছে। রোগীকে চিকিৎসা দিয়ে সুস্থ করা যাচ্ছে। সাধারণ মানুষকে ব্যাপকভাবে জানানো দরকার যে চিকিৎসার সুযোগ আছে বিনামূল্যে এবং রোগ নির্ণয় সুবিধাও রয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১