আজ ২রা মে, ২০২৪, বিকাল ৩:৫৩

বিদ্যুতের খুটির জন্য তিন বছর যাবৎ ঈদের জামাত পড়তে পারছেন না মুসুল্লিরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেপাল ধরঃ

ময়মনসিংহ গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের রূকনাকান্দা ১নং ওয়ার্ডের মুসুল্লিরা গত ৩ বছর যাবৎ ঈদগা মাঠে বিদ্যুতের খুটি রাখার কারণে এলাকাবাসী দীর্ঘদিন ধরে ঈদের জামাত পড়তে পাড়ছেন না বলে অভিযোগ তোলেন।

২১ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১১ টায় ঘন্টাব্যাপী মানববন্ধন করেন অত্র এলাকার হাজারো জনতা। সামনে পবিত্র ঈদ-উল-ফিতরের আগে বিদ্যুতের এই খুটি না সড়ালে ময়মনসিংহ কিশোরগঞ্জ মহাসড়কে ঈদের জামাত আদায় করবেন বলে জানান অত্র এলাকার মুসুল্লীরা


এ ব্যাপারে জেলা প্রশাসক বিদ্যুতের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন অত্র এলাকার সর্বস্তরের মানুষ। ডৌহাখলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান ও ওয়ার্ড শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ দীর্ঘক্ষণ মানববন্ধন ও সমাবেশ করেন এবং বিদ্যুতের খুটিগুলো যেন ঈদের আগেই সরানোর জোর দাবি জানান।


এলাকাবাসী আরও জানান বিগত তিন বছর যাবত বিদ্যুতের খুঁটি রাখার কারণে এলাকা কেউ মারা গেলে এই ঈদগা মাঠে মুসল্লিদের জানাজা পড়ানো হত, বর্তমান এই বিদ্যুতের খুঁটি রাখার কারণে এখানে জানাযা পড়ানো সম্ভব হয়না মুসল্লিদের। বছর তিনেক আগে হঠাৎ করেই বিদ্যুতের খুঁটি এনে ঈদগা মাঠের মধ্যে ফেলতে শুরু করে জিজ্ঞাসাবাদ করলে উত্তরে বলেন কয়েকদিনের মধ্যেই এই খুটি সরিয়ে নেওয়া হবে আপাতত এখানে রাখা হল।


পরবর্তী সময়ে খুঁটি সরানোর কোনো উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। আমরা এলাকাবাসী বিভিন্ন অফিসে যোগাযোগ করলেও এর কোনো সুরাহা পাইনি। পবিত্র ঈদুল আযহার এর আগে এই ঈদগা মাঠ থেকে বিদ্যুতের খুঁটি সরানো না হলে আমরা এলাকাবাসী ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে ঈদের জামাত আদায় করা ছাড়া আর কোনো বিকল্প পথ নেই বলে মন্তব্য করেন অত্র এলাকার ধর্মপ্রাণ মুসল্লিগণ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১