আজ ৩০শে এপ্রিল, ২০২৪, রাত ২:০৪

বরুড়ার ঝলম ইউনিয়নের ৩৭টি অসহায় পরিবারের পাশে শফিউদ্দিন শামীম

Share on facebook
Share on twitter
Share on linkedin

বরুড়ার ঝলম ইউনিয়নের ৩৭টি অসহায় পরিবারের পাশে শফিউদ্দিন শামী

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের অসংখ্য অসহায়, হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়িয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, এসকিউ গ্রুপের চেয়ারম্যান এ জেড এম শফিউদ্দিন শামীম।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে ঝলম ইউনিয়নের ঝলম স্কুল এন্ড কলেজ মাঠে ঝলম ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের অনুষ্ঠানে উপস্থিত থেকে ইউনিয়নের হতদরিদ্রদের বিভিন্ন সহায়তা তুলে দেন তিনি।

শফিউদ্দিন শামীম ঝলম ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯জন কর্মহীন, হতদরিদ্র পুরুষকে ৯টি অটোরিকশা, ৯ জন হতদরিদ্র, বেকার নারীকে ৯টি সেলাই মেশিন, ১০জন দূরারোগে আক্রান্ত অসুস্থ মানুষকে চিকিৎসা সহায়তা, ৯জন প্রসূতি নারীকে মাতৃত্বকালীন ভাতা, ইউনিয়নের ১৯জন ত্যাগী আওয়ামী লীগের নেতাকর্মীকে সম্মাননা ও উপহার এবং ইউনিয়নের ৯টি মসজিদের উন্নয়ন কাজে আর্থিক সহায়তা প্রদান করেন।

এ উপলক্ষে শুক্রবার বিকেলে ঝলম স্কুল এন্ড কলেজ মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করে ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন। অনুষ্ঠানে শফিউদ্দিন শামীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সহায়তা তুলে দেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সাবেক নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মো: কামাল হোসেন, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাসিরুদ্দিন মিহির, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন ও বরুড়া পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনুয়ারা বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শফিউদ্দিন শামীম বলেন, পাঁচটি মৌলিক বিষয়কে অগ্রাধিকার দিয়ে আমি এলাকাবাসীর জীবনমান উন্নয়নে কাজ করছি- ১) পরনির্ভরশীলতা কমিয়ে আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করা, ২)প্রসূতি মা ও অনাগত সন্তানের স্বাস্থ্যের ঝুঁকি হ্রাস , ৩) হত দরিদ্রদের চিকিৎসা সহায়তা ৪) ধর্মীয় উপাশনালয় নির্মাণ ও সংস্কার, ৫) দলের ত্যাগী, নি:স্বার্থ, নিবেদিতপ্রাণ ও প্রবীণ নেতৃবৃন্দকে মূল্যায়ন। আজকের এই অনুষ্ঠানে এলাকাবাসীর কাছে আসতে পেরে, যারা নানারকম সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন তাদের পাশে দাঁড়াতে পেরে এবং দলের প্রবীণ ও ত্যাগী নেতাদের সম্মাননা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

তিনি বলেন, ইতিমধ্যে উপজেলার আগানগর, পয়ালগাছা, শিলমুড়ি(দ:), খোশবাস (উ:), শাকপুর, খোশবাস দক্ষিণ এবং আদ্রা ইউনিয়নে অনুদান বিতরণ সম্পন্ন হয়েছে, পর্যায়ক্রমে বরুড়া উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি। তিনি বলেন, অসচ্ছল মানুষকে স্বাবলম্বী করা, দারিদ্র্য দূরীকরণ, বেকারত্ব হ্রাস, দক্ষ জনশক্তি গড়ে তোলা ও কর্মসংস্থান সৃষ্টি আমার এবং এস কিউ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে আমার পরিবার গত ৩০ বছর ধরে নানা ধরনের সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে।

তিনি আরও বলেন গত সাড়ে ১৪ বছরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শাসনামলে অর্থনীতির প্রায় সব সূচকে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, মাথাপিছু আয়, নাগরিক সেবা ও নানামুখি সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে বদলে গেছে জীবনযাত্রার মান। বাস্তবায়িত ও চলমান বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এখন অপ্রতিরোধ্য। পায়রা সমুদ্রবন্দর, পদ্মা সেতু, মেট্রোরেল, বিমানবন্দর থেকে যাত্রাবাড়ীর অদূরে কুতুবখালী পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের সুবিধা ভোগ করছে দেশের মানুষ। চট্টগ্রামে খুব দ্রুত চালু হবে কর্ণফুলী টানেল। মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ আরও কয়েকটি চলমান বড় প্রকল্প সমাপ্ত হলে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি আধুনিক রাষ্ট্রে পরিনত হবে।

তিনি বলেন আসুন সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে আবারও নির্বাচিত করি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০