আজ ৯ই মে, ২০২৪, সকাল ৬:৪৪

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন

Share on facebook
Share on twitter
Share on linkedin

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপ

নিজস্ব প্রতিবেদক

সংগ্রাম স্বাধীনতা, প্রেরণায় বঙ্গমাতা’ এই প্রতিপাদ্যে কুমিল্লায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (৮ আগষ্ট) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার) যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা (বীর প্রতিক) বাহা উদ্দিন নাসিম, গণপূর্ত বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী মীর রাসেদুল করিম, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা চন্দন কুমার পোদ্দার, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা ড. আসাদুজ্জামান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক জেসমিন আরা বেগম, ডা. নাবেল চৌধুরী সাংবাদিক আবুল হাসনাত বাবুল, বিশিষ্ট ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু, রোটারিয়ান দিলনাশী মহসিন, নারী উদ্যোক্তা নাজমা আক্তার।

সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া আলোচনা সভায় বক্তারা মহীয়সী নারী শেখ ফজিলাতুন নেছা মুজিবের জীবন ও কর্ম এবং দেশ ও জাতিগঠনে তাঁর অসমান্য অবদানের নানা দিক তুলে ধরে বক্তব্য রাখেন তাঁরা বলেন, বঙ্গমাতা প্রকৃতই ছিলেন বঙ্গবন্ধুর একজন সহযোদ্ধা ও বিশ্বস্ত সহচর। সুদীর্ঘ স্বাধীনতা সংগ্রামের পরতে পরতে বঙ্গমাতার ভূমিকা এবং তাঁর আদর্শ যুগে যুগে কালে কালে বাঙালি নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

আলোচনা সভা শেষে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান, অস্বচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন এবং নারী উদ্যোক্তাদের মাঝে ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১