আজ ৩রা মে, ২০২৪, রাত ১১:১২

দেবিদ্বারের সূর্যপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত।

একজন প্রকৃত রোজাদার সমাজের কাউকে ঠকাতে, অনিষ্ট, অকল্যাণ, ক্ষতিসাধন বা কারও সাথে প্রতারণা করতে পারেন না। একমাত্র মাহে রমজানেই আমরা সামাজিক ঐক্য, নিরাপত্তা নিশ্চিতসহ একটি সংঘাতমুক্ত, গঠনমূলক আদর্শ সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে দেবিদ্বার উপজেলার সূর্যপূর হাজী জালাল উদ্দিন ভূঁইয়া নূরানী হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলের প্রধান অতিথি দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ কুমিল্লা (উঃ) জেলা সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি, ঢাকা গ্রুপ এর চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ ওই বক্তব্য তুলে ধরেন।
তিনি আরো বলেন, মাহে রমজানে সমাজের অসহায়, হতদরিদ্র, দুর্বল, নিপীড়িত, অসুস্থ, অনাথ, ছিন্নমূল ও প্রাকৃতিক দুর্যোগ কবলিত নিন্ম আয়ের মানুষের খোঁজখবর রাখেন, তাদের খাওয়া-পরার ব্যবস্থা করেন, সেহরি-ইফতারের আয়োজন করেন।

যথাসম্ভব সাধ্য অনুযায়ী পরোপকারে ব্যস্ত থাকেন। এই রমজান মাসেই ধনী-গরিবসহ সকল রোজাদার তাদের ত্যাগ-তিতিক্ষার অনুশীলনের মাধ্যমে ইসলামের সাম্য, মৈত্রী, ঐক্য ও ভ্রাতৃত্ববোধে উদ্বুদ্ধ হতে পারেন। প্রকৃত রোজাদার ও ইমানদার ধর্মপ্রাণ ব্যক্তিরা সব সময়ই অসৎ কাজকর্ম থেকে দূরে থেকে বিপদগ্রস্থ অসহায় মানুষের প্রতি পারস্পরিক সহানুভূতি প্রকাশ করেন।

উক্ত ইফতার মাহফিলে ভানী ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে এবং ভানী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শাহজালাল হাজারী’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আওয়ামীলীগ কুমিল্লা (উঃ) জেলা কমিটির সদস্য মোঃ আলমগীর কবির, উপজেলা আ’লীগের সদস্য মোঃ লুৎফর রহমান বাবুল, সুলতানপুর ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির, ভানী ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক মোঃ আলী আশরাফ মেম্বার।
অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এডভোকেট শাহাদাত হোসেন শিমুল উপজেলা সেচ্ছা সেবক লীগের সাবেক সদস্য সচিব মোঃ মিজানুর রহমান উপজেলা শ্রমিক লীগ সাধারন সম্পাদক কাউছার হায়দার মাদ্রাসা প্রতিষ্ঠাতা ও ভানী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী হাজী জালাল উদ্দিন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খায়রুল ইসলাম জেলা ছাত্রলীগ নেতা ইমাম হোসেন ইমু, পৌর আ’লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম বাবু প্রমূখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১