আজ ২৩শে এপ্রিল, ২০২৪, দুপুর ২:৪১

দাগনভূঞায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন:

দাগনভূঞায় মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের গর্ভনেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় মঙ্গলবার (৩১মে) স্থানীয় মনপুরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গাজালা পারভীন রুহি এর সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাইফ উদ্দিন আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।


বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন, পৌর মেয়র ওমর ফারুক খাঁন, ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার কামাল উদ্দিন ও দাগনভূঞা প্রেসক্লাব সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন প্রমুখ। এসময় অফিসারবৃন্দ, সাংবাদিকবৃন্দ, স্থানীয় ইউপি চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, সূবর্ণ নাগরিক ও গণ্যমান্যব্যক্তিবর্গবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসুচি, সবার জন্য বিদ্যুতায়ন ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।


দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, দেশের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ বিশ্ববাসীর সামনে অনুকরণীয় হয়ে দাঁড়িয়েছে। এ উদ্যোগসমূহ যথযথভাবে বাস্তবায়ন করতে পারলে সমাজের একটি পরিবারও পিছিয়ে থাকবে না। সরকারের কর্মসূচি বাস্তবায়নে আমরা যারা মাঠ পর্যায়ে কর্মরত রয়েছি, তাদের আন্তরিক প্রচেষ্টা থাকতে হবে।

নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সমাজিক নিরাপত্তা, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, ডিজিটাল বাংলাদেশ, আমার বাড়ি আমার খামার, শিক্ষা সহায়তা ও আশ্রয়ন কর্মসূচি যেভাবে বাস্তবায়ন হচ্ছে তা সত্যিই বিস্ময়কর। ভূমিহীনদের বিনামূল্যে জমি এবং ঘর দেয়া হচ্ছে। এটা অনেক দেশ ভাবতেও পারে না। আমরা পেরেছি। মাননীয় প্রধানমন্ত্রী একের পর এক উদ্ভাবনী এবং বাস্তবমুখি পদক্ষেপ নিয়ে দেশের অগ্রযাত্রা দিনের পর দিন তরান্বিত করে চলেছেন।

প্রধানমন্ত্রীর নিদের্শনা মোতাবেক কর্মসূচি বাস্তবায়নে সর্বস্তরের সকলে দায়িত্বশীল হলে লক্ষ্যে পৌঁছুতে সময় লাগবে না। ইতোমধ্যেই আমরা অনেক কর্মসূচি বাস্তবায়ন করে ফেলেছি। মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগ জনগণের মাঝে ব্যাপক প্রচারের আহ্বান জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০