আজ ২৮শে মার্চ, ২০২৪, রাত ৮:০৩

দাগনভূঞায় খাবার তৈরি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন:

দাগনভূঞায় দু:স্থ মহিলাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন ধরনের বাণিজ্যিক খাবার তৈরি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান বুধবার (১৯ জানুয়ারি) সকালে উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কমিটির বাস্তবায়নে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা) এর সহায়তায় খাবার তৈরি বিষয়ক ১৫ দিন ব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া এর সভাপতিত্বে ও ইউডিএফ মোঃ ইসমাইল হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছরীন আক্তার। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দিদারুল কবীর রতন। আরও বক্তব্য রাখেন ইয়ারপুর মহিলা কল্যাণ সংস্থার সভানেত্রীর হোসনে আরা কাউসার, প্রশিক্ষণার্থীদের মধ্যে শারমিন আক্তার ও তপতী রাণী দেবী। এসময় উপস্থিত ছিলেন দাগনভূঞা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন।


এসময় ১৫ দিন ব্যাপী খাবার তৈরি বিষয়ক প্রশিক্ষণে উপজেলার ৩০ জন প্রশিক্ষনার্থী অংশ নেন। অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা বিতরণ করা হয়।

প্রশিক্ষণে প্রশিক্ষনার্থীরা সিঙ্গারা, সমুচা, কেক, নিমকি, পুডিং, চাইনিজ খাবার সহ বিভিন্ন ধরনের বাণিজ্যিক খাবার তৈরি প্রশিক্ষণ নেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১