আজ ২৮শে মার্চ, ২০২৪, সন্ধ্যা ৬:৪৫

দাগনভূঞায় কৃষক প্রশিক্ষণ ও মাঠ দিবস অনুষ্ঠিত

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন:

দাগনভূঞা কৃষক প্রশিক্ষণ ও কৃষক মাঠ দিবস বুধবার (১৯ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত হয়।
অনাবাদি পতিত জমি ও বসতবাড়ি বাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় ২ দিন ব্যাপি কৃষক প্রশিক্ষনে উপস্থিত ছিলেন ফেনী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের।

উপপরিচালক কৃষিবিদ তারিক মাহমুদুল ইসলাম, অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) মোঃ জামাল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদার ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার প্রমুখ।

উক্ত প্রশিক্ষনে উপপরিচালক কৃষকদের অনাবাদি পতিত জমিতে পারিবারিক পুষ্টি বাগান স্থাপন করে কিভাবে পুষ্টির চাহিদা মিটিয়ে, আর্থিকভাবে লাভবান হওয়া যায় তা অত্যন্ত সুন্দরভাবে ব্যাখ্যা করেন ও কৃষকদের উদ্বুদ্ধ করেন।


একই দিন বিকালে উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়নে মাঠ ভ্রমনে যান। মাঠ ভ্রমন শেষে জায়লস্কর ইউনিয়নে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান,গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় ব্রি ধান ৮৭ এর মাঠ দিবসে অংশগ্রহণ করেন।

উক্ত মাঠ দিবসে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদারের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা রনি মজুমদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক
কৃষিবিদ তারিক মাহমুদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) কৃষিবিদ মোঃ জামাল হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, স্থানীয় ইউপি মোঃ নুরুল ইসলাম, উপসহকারী কৃষি কর্মকর্তা ও অত্র ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১