আজ ২৭শে এপ্রিল, ২০২৪, সকাল ১০:১৫

দাগনভূঞায় কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন:

দাগনভূঞা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আমন ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝারি কৃষকদের মধ্যে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে অনুষ্ঠিত হয়।

বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) গাজালা পারভীন রুহি’র সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় কুমার সরকারের সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন। বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদার, দাগনভূঞা প্রেসক্লাব সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবদুল্লাহ আল মারুফ, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা লুৎফুল হায়দার ভূঁইয়া ও উপকার ভোগী কৃষক মোহাম্মদ আলী প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার মোঃ মহিউদ্দিন মজুমদার বলেন, দাগনভূঞা উপজেলায় ২০২১-২২ অর্থ বছরে খরিপ ২/২০২২-২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় আমন আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ৬৫০ জন ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝারি কৃষকদের মধ্যে বিনামূল্যে ধান বীজ ও সার দেয়া হচ্ছে। প্রতি কৃষক ১ বিঘা জমির জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি রাসায়নিক সার সহয়তা পাবেন। এ কর্মসূচির আওতায় ৫ জনের একটি গ্রুপে ২৫ কেজি বীজ, ৫০ কেজি ওজনের ১ বস্তা ডিএপি ও ৫০ কেজি ওজনের ১ বস্তা এমওপি সার বিতরণ করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০