আজ ২রা মে, ২০২৪, দুপুর ২:২৩

দাগনভূঞায় বিশ্ব ডায়াবেটিস দিবসে র‌্যালি ও আলোচনা সভা

Share on facebook
Share on twitter
Share on linkedin

দাগনভূঞায় বিশ্ব ডায়াবেটিস দিবসে র‌্যালি ও আলোচনা সভ

আবদুল্লাহ আল মামুন:

‘ডায়াবেটিসের ঝুঁকি জানুন, প্রয়োজনীয় ব্যবস্থা নিন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ডায়াবেটিস দিবস ২০২৩ উপলক্ষে দাগনভূঞায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে  দাগনভূঞা ডায়াবেটিক সমিতির উদ্যোগে একটি র‌্যালি বের করা হয় র‌্যালিটি পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ডায়াবেটিক সমিতি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দাগনভূঞা ডায়াবেটি সমিতির প্রতিষ্ঠা চেয়ারম্যান ডা. কামাল উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন এসিআই ফার্মাসিউটিক্যালস লিমিটেড (সিন্টনি) ফেনী এরিয়া ম্যানেজার মোঃ আনোয়ার সাদত, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সমাজসেবক ও শিক্ষক মোঃ শওকত হোসেন এবং দাগনভূঞা ডায়াবেটিক সমিতির এক্সিকিউটিভ ম্যানেজার জয় চন্দ্র কুরী প্রমুখ।

সভার সভাপতি দাগনভূঞা ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. কামাল উদ্দিন আহমেদ ডায়াবেটিসের ক্ষেত্রে সবার সচেতন হওয়ার উপর গুরুত্বারোপ করে বলেন ডায়াবেটিকস একটি প্রতিরোধযোগ্য রোগ কিন্তু একবার এই রোগে আক্রান্ত হলে এবং সঠিকভাবে নিয়ন্ত্রণ না হলে একপর্যায়ে ডায়াবেটিস সংক্রান্ত জটিলতা গুলো দেখা দেয় যেমন-মস্তিষ্ক, হার্ট কিডনি এবং চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। তিনি আরও বলেন এক কথায় বলতে গেলে ডায়াবেটিস বংশগত রোগ যাদের পরিবারের ডায়াবেটিস আছে, তাদের মধ্যে রোগটি হওয়ার ঝুঁকি বেশি। তবে জীবন যাপনের ক্ষেত্রে কিছু নিয়ম নীতি মেনে চললে অনেক ক্ষেত্রে ডায়াবেটিসকে প্রতিরোধ করা সম্ভব এসময় অত্র ডায়াবেটিক সমিতির  চিকিৎসক নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা এবং বিভিন্ন ঔষধ কোম্পানির মেডিকেল রিপ্রেজেনটেটিভরাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১