আজ ২রা মে, ২০২৪, সন্ধ্যা ৭:২১

দাগনভূঞায় খামার স্থাপন ও সম্প্রসারণ এবং বায়োগ্যাস প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ শুরু

Share on facebook
Share on twitter
Share on linkedin

দাগনভূঞায় খামার স্থাপন ও সম্প্রসারণ এবং বায়োগ্যাস প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ শুর

আবদুল্লাহ আল মামুন:

দাগনভূঞায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ব্যাপক প্রযুক্তি নির্ভর সমন্বিত সম্পদ ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্পের সমন্বিত পারিবারিক খামার স্থাপন ও সম্প্রসারণ এবং বায়োগ্যাস প্রযুক্তি বিষয়ক ৫ দিন ব্যাপি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২ অক্টোবর) সকালে উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিবেদিতা চাকমা এর সভাপতিত্বে ও সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ কুদরাত হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইফতেখার উদ্দিন চৌধুরী, আরও বক্তব্য রাখেন অত্র অধিদপ্তরের ইমপ্যাক্ট পেইজ-৩ প্রকল্পের কমিউনিটি সুপারভাইজার মোঃ শাহজাহান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা সমন্বিত পারিবারিক খামার স্থাপন ও সম্প্রসারণ এবং বায়োগ্যাস প্রযুক্তি প্লান্ট তৈরি বিষয় প্রশিক্ষণ গ্রহণকারীদের সঠিক ভাবে তাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশের উন্নয়নে অবদান রাখার অহবান জানান উল্লেখ্য, ৫ দিন ব্যাপি এ প্রশিক্ষণে ২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। আগামী ৬ অক্টোবর এ প্রশিক্ষণ সম্পন্ন হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১