আজ ১৫ই মে, ২০২৪, রাত ১২:৩৪

জমিসহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে মনোহরগঞ্জের ১২১ গৃহহীন পরিবার।

Share on facebook
Share on twitter
Share on linkedin

মোঃ হুমায়ুন কবির মানিক।

কুমিল্লার মনোহরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ক শ্রেণির ভূমি ও গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঘর পরিদর্শন করেছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আবেদ আলী। মঙ্গলবার উপজেলার উত্তর হাওলা ইউনিয়নের বরল্লা গ্রাম ও সরসপুর ইউনিয়নের ভাউপুর গ্রামে নির্মাণাধীন এসব ঘর পরিদর্শন করেন তিনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের আওতায় মনোহরগঞ্জ উপজেলায় যাদের জমি নেই, ঘরও নেই, এমন ১২১টি পরিবার সরকারি অর্থায়নে নির্মিত দুর্যোগ সহনীয় ঘর পাচ্ছেন। এর মধ্যে ইতোপূর্বে ১ম ও ২য় পর্যায়ে ৭৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। উপকারভোগীদের সেখানে সপরিবারে বসবাস করছেন। বর্তমানে ৩য় পর্যায়ে আরো ৪৮টি ঘর নির্মাণের কাজ চলছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়াসিমের তত্ত্বাবধানে গৃহহীনদের জন্য ঘর নির্মাণের পাশাপাশি উপজেলার বিভিন্ন এলাকার ৯ জন বীর মুক্তিযোদ্ধার জন্য সরকারি অর্থায়নে ‘বীর নিবাস’ নির্মাণেরও কাজ চলছে। কাজ শেষে আনুষ্ঠানিক ভাবে জমির কাগজ পত্রসহ এসব ঘর হস্তান্তর করা হবে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আবেদ আলী নির্মাণাধীন ঘর পরিদর্শনকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়াসিম, উপ-সহকারী প্রকৌশলী সুলতান মাহমুদ, সরসপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কুমিল্লা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আবেদ আলী গত ১৭ জানুয়ারী কুমিল্লা জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ে যোগদান করেন। তিনি এর আগে মাদারীপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ে দায়িত্ব পালন করেন কুমিল্লা জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয়ের অধীনস্থ সকল কর্মকর্তাদেরকে সাথে নিয়ে জনসাধারণের জন্য সরকারের বরাদ্দকৃত সকল সুবিধা উপকারভোগীদেরকে যথাযথ ভাবে পৌঁছে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন, মোহাম্মদ আবেদ আলী। সরকারের কোনো প্রকল্প নিয়ে সংশ্লিষ্ট কেউ বিন্দুমাত্র অনিয়ম করলেও তাকে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১