আজ ৪ঠা মে, ২০২৪, দুপুর ২:১৪

চান্দিনায় বিক্ষোভ সমাবেশে রেদোয়ানের শাস্তির দাবি এমপি প্রাণ গোপালের।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত

কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মীর উপর গুলি বর্ষণের ঘটনায় এলডিপি’র মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন চান্দিনার সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

বুধবার (১১ মে) দুপুরে চান্দিনা হাজী সাহেবের মোড়ে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় ওই দাবি জানান তিনি।

সমাবেশ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি’র নেতৃত্বে হাজী সাহেবের মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা। মিছিলটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভকারীরা এসময় গুলি বর্ষণের ঘটনায় এলডিপি মহাসচিবের বিরুদ্ধে তীব্র নিন্দা, প্রতিবাদ ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

পরে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গিয়ে বিক্ষোভ সমাবেশ শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, পৌর মেয়র মো. শওকত হোসেন ভুঁইয়া, উপজেলা আওয়ামী লীগ সাবেক সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রোকন উদ্দিন ভুঁইয়া, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক লিটন সরকার, উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, উপজেলা কৃষকলীগ সভাপতি শাহ্ সেলিম প্রধান, উপজেলা যুবলীগ নেতা আলহাজ্ব মো. মনির খন্দকার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক কাজী আখলাকুর রহমান জুয়েল,যুগ্ন আহবায়ক ইব্রাহীম খলিল মানিক, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।

এর আগে সকালে চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ছাত্রলীগের আয়োজনে রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এর সামনে কলেজ ছাত্রলীগ সভাপতি কাজী জামিল এর নেতৃত্বে মানববন্ধন করে ছাত্রলীগ নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, সোমবার (৯ মে) বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা অনুষ্ঠান স্থলে উপস্থিত হতে শুরু করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতাদের সাথে কথা হয়। এসময় স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ একই স্থানে এলডিপি’র প্রোগ্রাম করতে নিষেধ করেন এবং ছাত্রলীগও প্রোগ্রাম করবেন না বলে জানান। এসময় তিনি গাড়ি নিয়ে ফিরে যাওয়ার সময় কোন এক ছাত্রলীগ কর্মী রেদোয়ান আহমেদ এর গাড়িতে তরমুজ দিয়ে ঢিল ছুড়ে। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় রেদোয়ান আহমেদসহ চারজনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১