আজ ২৫শে অক্টোবর, ২০২৪, দুপুর ২:১৯

চান্দিনায় অবৈধ ২ ড্রেজার মেশিন ও সরঞ্জাম জব্দ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত।

কুমিল্লার চান্দিনায় বুধবার (১৩ জুলাই) বিকালে অভিযান চালিয়ে অবৈধ ড্রেজার মেশিন ও বালু উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করেছে চান্দিনা উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার(ভূমি) মোসাঃ উম্মে হাবিবা মজুমদার এর নির্দেশে অভিযান পরিচলনা করেন গল্লাই ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা দেলোয়ার হোসেন সহযোগীতায় ছিলেন অফিস সহকারী ফারুক হোসেন, গ্রাম পুলিশ।

স্থানীয়দের অভিযোগ, উপজেলার গল্লাই ইউনিয়নের কংগাই এলাকার ফসলি জমি নষ্ট করে ছকিনার ছেলে শরীফ নামের ঐ ব্যক্তি। দীর্ঘদিন ধরে ওই এলাকার ফসলি জমি থেকে দুইটি ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানায়,অবৈধ ড্রেজারে বালু উত্তোলনের পিছনে একটি বড় চক্র কাজ করে।অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে কেউ কথা বললে মারধরের হুমকি দেয়। সে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে ব্যবসা করে বলে এলাকার কিছু পাতি নেতাদের টাকা দিয়ে তাদের সাথে হাত রেখেছে এবং এই এলাকায় এক ধরনের আধিপত্য বিস্তার করে রেখেছে।কৃষকরা বারবার অনুরোধ করলেও কারো কথায় কর্ণপাত করেনি ছকিনার ছেলে শরীফ।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ উম্মে হাবিবা মজুমদার জানান,আমি এই উপজেলায় নতুন তবে শুনেছি সে দীর্ঘদিন ধরে এই এলাকায় ফসলি জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন ও বিক্রি করে আসছে। এতে আশপাশের ফসলি জমিতে ভাঙন দেখা দেয়।এমন অভিযোগের ভিত্তিতে গল্লাই ইউনিয়নের সহকারী ভুমি কর্মকর্তা দেলোয়ার হোসেনকে দিয়ে অভিযান চালিয়ে ২ টি ড্রেজার মেশিন ও উত্তোলন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করছি। এসময় অভিযানের টের পেয়ে ড্রেজার মালিকরা পালিয়ে যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১