আজ ২০শে মে, ২০২৪, রাত ২:০৫

চান্দিনার মহিচাইল ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রহুল আমিনের মৃত্যু।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত

কুমিল্লার চান্দিনা উপজেলার ৪নং মহিচাইল ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী এ কে এম রুহুল আমিন ভূঁইয়া(৫৫) শেষ নিঃস্বাস ত্যাগ করেছেন।ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাহি রাজিউন। তার প্রতীক ছিল আনারস। তার মৃত্যুর কারণে ওই পদে কিংবা পুরো নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করতে পারে নির্বাচন কমিশন।

সোমবার (১১ জুলাই) দিনগত রাত ১ টার সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চেয়ারম্যান প্রার্থী একেএম রুহুল আমিন ভূঁইয়ার মৃত্যু হয়।

এ কে এম রুহুল আমিন ভূঁইয়া চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের পরচঙ্গা গ্রামের মৃত আবু নাসের ভূঁইয়ার ছেলে। তিনি উপজেলা আওয়ামী কৃষক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। মৃত্যুকালে এ কে এম রুহুল আমিন ভূঁইয়া তিন ছেলে ও দুই মেয়ের জনক ছিলেন।

রুহুল আমিন ভূঁইয়ার মৃত্যু নিশ্চিত করে তার রাজনৈতিক কর্মী আনিসুর রহমান মোল্লা জানান,তিনি আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে মহিচাইল ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছিলেন। উনার হার্টে দুটি রিং পরানো ছিল।সোমবার রাতে নিজ বাড়িতে স্ট্রোক করেন তিনি।পরে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, চিকিৎসক ও নির্বাচন কমিশনের সাথে কথা বলে রুহুল আমিন চেয়ারম্যান প্রার্থীর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুর ঘটনা নিশ্চিত হয়েছি।তবে আমাদের তদন্ত অব্যাহত থাকবে।

একেএম রুহুল আমিন ভূঁইয়া ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী আবু মুছা মজুমদারের সাথে প্রতিদ্বন্ধি ছিলেন।আগামী ২৭ জুলাই নির্বাচনে রুহুল আমিন ভূঁইয়া সহ মোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন। সাধারণ সদস্য পদে ৫১ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রার্থী ছিলেন।

চান্দিনা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আহসান হাবীব জানিয়েছেন,চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে ইতোমধ্যে ওই পদে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। তবে গোটা ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হবে কি না সে ব্যাপারে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এদিকে এ কে এম রুহুল আমিন ভূঁইয়ার মৃত্যুতে সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত (এমপি),উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু, উপজেলা আওয়ামী কৃষক লীগ সভাপতি শাহ্ সেলিম প্রধান চেয়ারম্যানসহ আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১