আজ ৫ই মে, ২০২৪, রাত ১২:০৯

কোতোয়ালি থানায় ২৯ নং ওয়ার্ড বিট পুলিশিংয়ের উঠান বৈঠক।

Share on facebook
Share on twitter
Share on linkedin

বদরুল আমীন।

ময়মনসিংহর কোতোয়ালি মডেল থানার ২৯ নং ওয়াড সানকি পাড়া গন্দ্রপা উত্তরপাড়ায় বিট পুলিশিংয়ের উঠান বৈঠক মঙ্গলবার বিকালে অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটি পুলিশের সভাপতি রাশেদুজ্জান নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার সদর সাকেল মোঃ আলাউদ্দিন উপস্থিত ছিলেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোতোয়ালি মডেল থানার নবাগত ওসি শাহ কামাল আকন্দ।

এছাড়া সভায় বক্তব্য রাখেন, বিট অফিসার এসআই অসিম দাস, কমিউনিটি পুলিশিংয়ের সেক্রেটারি শফিকুল ইসলাম সভায় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলাউদ্দিন বলেন, বিট পুলিশিং হলো, মানুষের দোর গৌড়ায় পুলিশী সেবা পৌঁছে দেয়া। ছোট খাট অপরাধের জন্য কাউকে থানায় যেতে হবেনা।

প্রতিটি বিটে একজন করে পুলিশ অফিসার দায়িত্বে রয়েছেন। ঐ অফিসারের কাছে অভিযোগ করা হলে তিনি এলাকায় বসে স্থানীয়দের সহায়তায় ঘটনা নিস্পত্তি করে দিবেন। আর সম্ভব না হলে আইনী ব্যবস্থা নেয়া হবে। এতে মামলার সংখ্যা কমে আসবে। পাশাপাশি জন হয়রানী এবং আথিক অপচয় রোধ হবে।
বিশেষ অতিথির বক্তব্যে নবাগত ওসি শাহ কামাল আকন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকসই ও স্থায়িত্বশীল উন্নয়নে দিন রাত কাজ করছেন। আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও স্বাভাবিক না থাকলে উন্নয়ন সম্ভব নয়। তাই আইন শৃংখলা নিয়ন্ত্রণে রাখতে মাদক ব্যবসায়ী, চোর ছিনতাইকারী, প্রতারকসহ অপরাধীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা ও গ্রেফতারে তথ্য দিন এবং সহযোগিতা করুন।


তথ্যদাতাদের নাম গোপন থাকবে। ওসি আরো বলেন, আমি যতদিন আছি কোতোয়ালি মডেল থানায় জিডি বা মামলা করতে কোন ধরনের টাকা লাগবে না। কোন প্রতারক, দালালচক্র বা কেউ জিডি ও মামলা সংক্রান্তে টাকা দাবি করলে অবহিত করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। বিট পুলিশিং সম্পর্কে তিনি বলেন, বিট অফিসারকে সহযোগিতা করুন, ছোট খাট অপরাধের জন্য মামলা না করে স্থানীয়ভাবে মিমাংসা হলে মামলার সংখ্যা কমার পাশাপাশি সময় ও টাকার অপচয় এবং হানাহানি কমে আসবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১