আজ ১৯শে এপ্রিল, ২০২৪, রাত ২:১১

কুসিক নির্বাচনে বৈধ প্রার্থী হলেন যারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন মজিবুর রহমান।

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়াল ১৫৪ জনে। এর মধ্যে ৬ জন মেয়র, ১১১ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং ৩৭ জন সংরক্ষিত নারী কাউন্সিলর।গত ১৯ মে যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন কুসিক নির্বাচনের রিটারনিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

মেয়র পদে প্রার্থীরা হলেনঃ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু, মাসুদ পারভেজ খান ইমরান, নিজাম উদ্দিন কায়সার, কামরুল হাসান বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. রাশেদুল ইসলাম।

কাউন্সিলর প্রার্থীরা যারা

সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে মনোনীত হয়েছেন চারজন প্রার্থী। তারা হলেন- কাজী গোলাম কিবরিয়া, আবুল হোসাইন ছোটন, ইকবাল হোসেন ও মোঃ আবুল কালাম আজাদ। ২ নম্বর ওয়ার্ডে মনোনীত পাঁচজন হলেন-মাসুদুর রহমান মাসুদ, নাহিদা আক্তার, গাজী গোলাম সারওয়ার, আব্দুল মোন্নাফ। ৩ নম্বর ওয়ার্ডে মনোনীত আটজন হলেন-সরকার মাহমুদ জাবেদ, মোঃ এনামুল হক ভূইয়া, মোঃ শাহজাহান, মনিরুল আলম, আরিফুল ইসলাম চৌধুরী, মোঃ স্বপন আলী,

আব্দুল্লাহ আল মোমেন, মোঃ মুরাদ মিয়া। ৪ নম্বর ওয়ার্ডে মনোনীত চারজন হলেন-রোখসানা আক্তার, আব্দুল জলিল, মোসলেম উদ্দিন, মোঃ নাসির উদ্দিন নাজিম। ৫ নম্বর ওযার্ডে কাউন্সিলর প্রার্থী একজন, তিনি হলেন সৈয়দ রায়হান আহমেদ। ৬ নম্বর ওয়ার্ডে মনোনীত দুইজন হলেন-মো. মোশারফ হোসেন ও মো. আমিনুল ইসলাম। ৭ নম্বর ওয়ার্ডে চারজন, তারা হলেন-আব্দুর রহমান, মোঃ শাহ আলম খান,।

ফরহাদ হোসেন ও রিয়াজ উদ্দিন খান। ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী চারজন, তারা হলেন- বিকাশ চন্দ্র দাস, সৈয়দ মহসিন আলী, মোঃ জহিরুল কামাল ও রাজন পাল।

এ ছাড়াও ৯ নম্বর ওয়ার্ডে মনোনীত কাউন্সিলর প্রার্থীর সংখ্যা পাঁচজন, তারা হলেন-মোঃ আশিকুর রহমান, মোঃ কাউছার, মোঃ মিজানুর রহমান মিলন, জমির উদ্দিন খান জম্পি ও মোঃ কামাল হোসেন। ১০ নম্বর ওযার্ডে শুধুমাত্র মোঃ মঞ্জুর কাদের মনি। ১১ নম্বর ওয়ার্ডে চারজন, তারা হলেন-হাবিবুর আল আমিন সাদী,কাজী শামসুল আলম, মোঃ পারভেজ হানিফ ও এ কে এম সিদ্দিকুর রহমান। ১২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী তিনজন, তারা হলেন-মোঃ ওমর ফারুক, মোঃ ইমরান, কাজী জিয়াউল হক। ১৩ নম্বর ওয়ার্ডে চারজন হলেন।

মোঃ কাউসার খন্দকার, মোঃ নুরে আলম, মোঃ রাজিউর রহমান, মোঃ শাখাওয়াত উল্লাহ। ১৪ নম্বর ওয়ার্ডে মনোনীত তিনজন হলেন-আহাদ হোসেন বিশ্বাস ও মোঃ সেলিম খান। ১৫ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী চারজন, তারা হলেন-মোঃ আরমানুর রহমান, মোঃ হুমায়ুন কবির, সাইফুল ইসলাম ও সাইফুল বিন জলিল। ১৬ নম্বর ওয়ার্ডে চারজন হলেন- মোঃ জাহাঙ্গীর হোসেন বাবুল, জাহাঙ্গীর আলম,মোঃ আনোয়ার হোসেন খোকন ও মোঃআমির হোসেন। ১৭ নম্বর ওয়ার্ডে পাঁচজন, তারা হলেন-হানিফ মাহমুদ,সাইফুল ইসলাম, রুনা

বেগম,মোহাম্মদ হাবিব ও মোহাম্মদ মোস্তফা কামাল। ১৮ নম্বর ওয়ার্ডে তিনজন, তারা হলেন-আফসান মিয়া, শওকত আকবর ও মোহাম্মদ নাসিম হোসেন । ১৯ নম্বর ওয়ার্ডে মনোনীতরা হলেন-নাজমুল হাসান চৌধুরি, আলমগীর রহমান, মোজাম্মেল হোসেন, মোহাম্মদ জাকির হোসেন ও রেজাউল করিম।

তা ছাড়াও ২০ নম্বর ওয়ার্ডে মনোনীত তিনজন হলেন-হারুনুর রশিদ, মোহাম্মদ মাহে আলম ও মোঃ আনোয়ার হোসেন। ২১ নম্বর ওয়ার্ডে মনোনীতরা হলেন-আক্তার হোসেন, কাজী মাহবুবুর রহমান, মোঃ গোলাম মোস্তফা মজুমদার ও মোঃ মাহবুবুর রশিদ মাহবুব। ২২ নম্বর ওয়ার্ডে তিনজন, তারা হলেন- বিজয় রতন দেবনাথ মোঃ শাহ আলম মজুমদার ও মোহাম্মদ আজাদ হোসেন। ২৩ নম্বর ওয়ার্ডে সাতজন হলেন-।

নুরুল ইসলাম, মোঃ আনিসুজ্জামান, আবুল হাসান, মুহাম্মদ আলমগীর হোসেন, মাহবুব আলম, নুর মোহাম্মদ, মোহাম্মদ শাহজালাল। ২৪ নম্বর ওয়ার্ডে ছয়জন, তারা হলেন-মোঃ মুহিবুর রহমান, মোহাম্মদ ফজল খান, মোহাম্মদ নাসির উদ্দিন, মোঃ মোস্তফা কামাল, আব্দুল মতিন খান ও মোঃ আবু হানিফ। ২৫ নম্বর ওয়ার্ডে ছয়জন হলেন-মোঃ খলিলুর রহমান, মোঃ এমদাদ উল্ল্যাহ, মোঃ জহিরুল ইসলাম, আব্দুল খালেক, মোঃ অহিদুর রহমান ও মোঃ রফিকুল ইসলাম। ২৬ নম্বর ওয়ার্ডে পাঁচজন, তারা হলেন-কামাল হোসেন, মোঃ জহিরুল ইসলাম, মোঃ আব্দুস সাত্তার, মোঃ গোলাম সারোয়ার কাউসার, মোঃ জাহাঙ্গীর হোসেন। ২৭ নম্বর ওয়ার্ডে ছয়জন হলেন-মোঃআবুল হাসান মোঃ মকবুল আহমেদ, মোঃ ওসমান গনি, মোহাম্মদ সাইফুল হক, হোসাইন মোশারফ, জামাল উদ্দিন আহমেদ চৌধুরী।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী যারা।

১ নম্ব ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী মনোনীত হয়েছেন ছয়জন, তারা হলেন-কাউসারা বেগম, শাহিনুর আক্তার টিটু, সফুরা সুলতানা এ্যানি, মমতাজ বেগম, রোকসানা ইসলাম ও আছিয়া মাহজাবিন খান(নিশু)। ২ নম্বর ওয়ার্ডে চারজন হলেন-দিলরুবা আক্তার, কোহিনুর আক্তার কাকলি, নাদিয়া নাসরিন ও বৃষ্টি আক্তার। ৩ নম্বর ওয়ার্ডে চারজন, তারা হলেন-উম্মে কুলসুম, মোসাঃ ফারজানা আক্তার, রাশেদা এমরান ও ফাতেমা আক্তার। ৪ নম্বর ওয়ার্ডে পাঁচজন, তারা হলেন-রুমা আক্তার,।

নাসরিন সুলতানা, টিলটি সেনগুপ্তা, অনিতা সরকার ও ফাতেমা আক্তার। ৫ নম্বর ওয়ার্ডে চার কাউন্সিলর প্রার্থী হলেন- নুরজাহান আলম(পুতুল), মোসাঃ ফরিদা আক্তার, স্বপ্না বিনতে সাত্তার ও শিউলি আক্তার। ৬ নম্বর ওয়ার্ডে তিনজন, তারা হলেন-রোকেয়া আক্তার, নেহার বেগম ও মোসাঃ হাসনা হেনা লিলি। ৭ নম্বর ওয়ার্ডে
তিনজন হলেন-উম্মে সালমা, তাহমিনা আক্তার ও নাসরিন আক্তার। ৮ নম্বর ওয়ার্ডে মনোনীত প্রার্থীরা হলেন-খোদেজা বেগম, আমেনা বেগম, ফারহানা পারভীন ও মোসাম্মৎ রোকসানা হক বিউটি। ৯ নম্বর ওয়ার্ডে চারজন, তারা হলেন- রুবি আক্তার, মোসাম্মৎ লাকি বেগম, সেলিনা আক্তার, শাহীনা আক্তার।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহেদুন্নবী চৌধুরী বলেন, আমরা একটি উৎসবমুখর পরিবেশে অবাধ সুষ্ঠু ও নিরেপক্ষ নির্বাচন করতে সকলের সহযোগিতা কামনা করি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০