আজ ১৭ই মে, ২০২৪, বিকাল ৫:৪৪

কুমিল্লা সদরে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান তিন প্রার্থীই বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত

Share on facebook
Share on twitter
Share on linkedin

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এড. মো. আমিনুল ইসলাম টুটুল ভাইস চেয়ারম্যান পদে আহাম্মেদ নিয়াজ পাবেল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এড. হোসেনেয়ারা বেগম বকুল কে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষনা করা হয়েছে গতকাল বৃহস্পতিবার (২ মে) ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়য়া স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে তিন প্রার্থীকে নির্বাচিত ঘোষনা করা হয়।

জনা যায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গত ২১ এপ্রিল ওইদিন পর্যন্ত এ তিন প্রার্থী ছাড়া আর কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেননি ২৩ এপ্রিল তাদের মনোনয়ন পত্র যাছাই বাছাই শেষে বৈধ ঘোষনা করা হয় আর কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় তিনজনকে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষনা করা হয় গত বুধবার (১ মে) এদিকে কুমিল্লার মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপির আস্থাভাজন এ তিনকে আগাম অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা-অভিনন্দন এর হিড়িক পড়েছে।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো.মুনীর হোসাইন খান জানান দ্বিতীয় ধাপে কুমিল্লার আদর্শ সদর সদর দক্ষিন ও বরুড়া এ তিন উপজেলায় নির্বাচন হচ্ছে ২১ এপ্রিল অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন কুমিল্লা আদর্শ সদরে প্রত্যেক পদে ১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন তাদের মনোননয় পত্র বৈধ হওয়ায় এবং প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় এ উপজেলায় আর ভোটের প্রয়োজন হচ্ছে না তাদেরকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষনা করা হয়েছে।

উল্লেখ্য সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল ২০১৪ সালে ১৯ মে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী হিসেবে আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন পরে অধ্যক্ষ মো. আবদুর রউফের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুন্য হলে ২০১৬ সালের ৬ মার্চ উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যাবধানে আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন পরবর্তীতে ২০১৯ সালের নির্বাচনেও তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

ভাইস-চেয়ারম্যান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও চেয়ারম্যানের দায়িত্বপালন কালে তিনি কুমিল্লা সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এর দিক নির্দেশনায় উপজেলার শিক্ষা ব্যবস্থায় উন্নয়নে যে সৃজনশীল কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন ইতিমধ্যে তা সর্বমহলে প্রশংসীত হয়েছে ২০১৮ সালে তিনি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছিল এবং ২০২৩ সালে তিনি চট্রগ্রাম বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়ে জাতীয় পর্যায়ে প্রতিদ্বন্ধিতা করেন।

অপরদিকে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাবেল এবারই প্রথমবারের মতো ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে বিনাভোটে বিজয়ী হয়ে তাক লাগিয়ে দিয়েছেন শহরতলীর শাসনগাছা এলাকার অধিবাসী আহাম্মেদ নিয়াজ পাবেল একজন তুখোর ছাত্রনেতা হিসেবে সর্বমহলে পরিচিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির স্নেহধন্য আহাম্মেদ নিয়াজ পাবেল বর্তমানে একজন কর্মী বান্ধব নেতা হিসেবেও প্রশংসা অর্জন করেছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১