আজ ১৩ই মে, ২০২৪, দুপুর ২:৪২

কুমিল্লা জেলা মহিলা সংস্থা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উদযাপন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লা জেলা মহিলা সংস্থা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে বৃহস্পতিবার (১৭মার্চ) সকালে ১২টায় জেলা মহিলা সংস্থা মিলনায়তনের অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান জামস কুমিল্লা,রোকেয়া পদক প্রাপ্ত মিসেস পাপড়ী বসু এর আগে সকাল ১০ টায় জেলা মহিলা সংস্থা থেকে র‌্যালিসহ নগর উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।এ সময় বক্তাোর‌া বলেন- বাঙ্গালীর ইতিহাসের মহানায়ক,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সকল প্রেরণার উৎস।

আজ বিশ্বনেতার জন্মদিন’।বাঙ্গালির ন্যায্য অধিকার আদায়ের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অবিসংবাদিত নেতা। তাঁর ডাকে একটি সশস্ত্র সংগ্রামের মধ্যদিয়ে আমরা স্বাধীনতা অর্জন করি। তিনি পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙ্গালি জাতিকে মুক্ত করে একটি স্বাধীন ভূখন্ড উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুর জয়বাংলার মূলমন্ত্র সেদিন মুক্তিকামি বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিল।

বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুতোয় গাঁথা। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। তাঁর নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিনত হয়েছে। মানুষ এখন ঘরে বসেই রাষ্ট্রীয় সেবা পাচ্ছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থেকে একনিষ্ঠ ভাবে কাজ করে যেতে হবে।

পরে সকাল ১২টায় জাতীয় মহিলা সংস্থা, কুমিল্লা জেলা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, শাহ আলম,সিনিঃ জেলা কর্মকর্তা,জাতীয় মহিলা সংস্থা কুমিল্লা।বিশেষ অতিথি হিসবে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা জেলার মহিলা সংস্থার সম্মানিত সদস্য মিসেস নিশাত খান।আঃ হাকিম সবুজ সহকারী প্রোগ্রামার,সালেহ আহমেদ,সহকারী ট্টেড প্রশিক্ষক প্রমুখ।অনুষ্ঠান সঞ্চালনা করেন মিসেস তানিয়া আক্তার জেলা কর্মকর্তা,জাতীয় মহিলা সংস্থা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১