আজ ২৫শে এপ্রিল, ২০২৪, সন্ধ্যা ৭:০০

কুমিল্লা কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

ইয়াছিন আরাফাত।

ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মীকে গুলি করে আহত করা মামলায় কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেলেন সাবেক প্রতিমন্ত্রী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ।

শারীরিক অসুস্থতার কারণে বুধবার (৮ জুন) সকাল ১১টা কুমিল্লা বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন লাভের পর বিকাল ৪টায় কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি লাভ করেন তিনি।

চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ অধ্যক্ষ মনিরুল ইসলাম ভূঁইয়া জানান, সকাল ১১টায় সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আতাব উল্লাহ সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদ এর অস্থায়ী জামিন মঞ্জুর করেন। বিকেলে কারাগার থেকে মুক্তিলাভ করেন তিনি।

আসামী পক্ষের আইনজীবী এড. আতিকুর রহমান সুমন জানান, সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ দীর্ঘদিন হৃদরোগ ভূগছেন। তাঁর হৃদযন্ত্রে ৩টি রিং ও পেসমেকার বসানো রয়েছে। কারাগারে যে কোন মুহুর্তে তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়তে পারেন। ইতিমধ্যে তিনি কারাগারে অসুস্থ হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে রাজধানীর জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রেদোয়ান আহমেদ এর অসুস্থতার বিষয়টি আমরা বিজ্ঞ আদালতকে বুঝাতে সক্ষম হয়েছে। আদালতে আমাদের সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে ড. রেদোয়ান আহমেদ এর জামিন মঞ্জুর করেন।

এর আগে আরও তিনবার কুমিল্লার আদালতে জামিন আবেদন করেছিলেন ড. রেদোয়ান আহমেদ এর আইনজীবীরা।

প্রসঙ্গত, সোমবার (৯ মে) বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা অনুষ্ঠান স্থলে উপস্থিত হতে শুরু করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতা-কর্মীরা তাঁকে বাঁধা দেন। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০