আজ ২৯শে মার্চ, ২০২৪, রাত ২:৩০

কুমিল্লায় ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে উদ্ধেগিত প্রার্থীরা; নির্বাচন অফিসে অভিযোগ।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার চান্দিনা উপজেলায় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আগামী ০৫ জানুয়ারী উপজেলার ১২ ইউপিতে চেয়ারম্যান পদে ৭৬, সংরক্ষিত মহিলা ১১৮ ও সাধারণ সদস্য হিসেবে ৪৯৩ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে সাধারণ সদস্য পদে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছে।

এদিকে কয়েকটি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ দাবি করছেন প্রার্থীরা। তার মধ্যে ২ নং বাতাঘাসী ইউনিয়নের ৪ টি কেন্দ্রেকে অতিঝুঁকিপূর্ণ দাবি করেছেন দুই প্রার্থী স্থানীয় সূত্রে জানা যায়, নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই সহিংসতার অভিযোগ আসছে। এ নিয়ে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে অভিযোগ করছেন। ভোটাররা সহিংসতার আশঙ্কা করছেন।

ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে রয়েছে তাদের শঙ্কা এ বিষয়ে কুমিল্লা সিনিয়ার জেলা নির্বাচন অফিসে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তার দাবী জানিয়ে আবেদন দিয়েছে দুই চেয়ারম্যান প্রার্থী চান্দিনা উপজেলার বাতাঘাসী ইউনিয়নের ঘোরা প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো জসিম উদ্দিন জানান, ইউনিয়নের ১ নং শবদলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৫ নং বাতাকাসি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৯ নং মোহনপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ।

এই তিন কেন্দ্রে নিরাপত্তা জোরদার করার আহ্বান জানান এছাড়া একই ইউনিয়নের সিএনজি প্রাতিকের আরেক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফারুক হোসেন স্বর্ণকার একই ইউনিয়নের ১ নং শবদলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৫ নং বাতাকাসি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ৮ নং মোহনপুর সরকারী প্রাথমিক কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ বলে জানান। এই তিন কেন্দ্রে নিরাপত্তা জোরদার করার আহৃবান জানান তিনি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব বলেন চান্দিনা উপজেলায় ভোটার ২ লাখ ২৪ হাজার উপজেলার ১২ টি ইউনিয়নের ১১৫ টি কেন্দ্রের মধ্যে ৪০ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা দেয়া হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১