আজ ১৭ই মে, ২০২৪, সন্ধ্যা ৬:১১

কুমিল্লার চান্দিনার ১২ ইউনিয়নে বৈধ চেয়ারম্যান প্রার্থী একর্শত জন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি।

পঞ্চম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া কুমিল্লার চান্দিনা উপজেলার ১২ ইউনিয়নের বিপরীতে একশ চেয়ারম্যান প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। এসময় এক স্বতন্ত্র চেয়ারম্যান ও তিন সাধারণ সদস্য প্রার্থীর প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়।

গতকাল (১২ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. আহসান হাবীব বাতিল হওয়া প্রার্থীরা হলেন- গল্লাই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম দর্জি। মাধাইয়া ইউনিয়নের দুই সাধারণ সদস্য প্রার্থী খলিলুর রহমান ও মিজানুর রহমান এবং মাইজখার ইউনিয়নে সাধারণ সদস্য প্রার্থী রাকিব।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ চান্দিনা উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী দাঁড়িয়েছে ১শ জন। এর মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ১২জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী ৮জন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি মনোনীত প্রার্থী ২জন, জাকের পার্টি মনোনীত ১জন এবং স্বতন্ত্র প্রার্থী ৭৭জন।

এছাড়া ১২টি ইউনিয়নের ১০৮টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে বৈধ প্রার্থী রয়েছেন ৫২৮জন। ১২টি ইউনিয়নের ৩৬টি সংরক্ষিত ওয়ার্ডে ১২০জন নারী প্রার্থীর মধ্যে কারও মনোনয়নপত্র বাতিল হয়নি উপজেলার সুহিলপুর, বাতাঘাসী ইউনিয়নে সর্বোচ্চ ১২জন করে এবং বরকইট, দোল্লাই নবাবপুর ইউনিয়নে দ্বিতীয় সর্বোচ্চ ১১জন করে ও জোয়াগ ইউনিয়নে তৃতীয় সর্বোচ্চ ৯জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। বাকি ৭টি ইউনিয়নের মধ্যে কেরণখাল, বাড়েরা ও এতবারপুর ইউনিয়নে সর্বনিম্ন ৫জন করে প্রার্থী রয়েছে।

রিটার্নিং অফিসার মো. আহসান হাবীব জানান, বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী ঋণ খেলাপীর কারণে চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম দর্জির মনোনয়ন বাতিল করা হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের পর প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের তালিকা চূড়ান্ত হবে। আগামী ৫ জানুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১