আজ ৮ই মে, ২০২৪, দুপুর ১:৪৮

এইচএসসি ২০২৩ পরীক্ষা নিয়ে প্রশাসন কঠোর অবস্থানে: কুমিল্লার জেলা প্রশাসক

Share on facebook
Share on twitter
Share on linkedin

এইচএসসি ২০২৩ পরীক্ষা নিয়ে প্রশাসন কঠোর অবস্থানে: কুমিল্লার জেলা প্রশাস

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এইচএসসি ২০২৩ কুমিল্লা সরকারি মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শনে গিয়ে কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, কোথাও কোন বিশৃংখলা কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটবে না।নকল প্রতিরোধসহ পরীক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে প্রশাসন সচেষ্ট রয়েছে। কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এবং কুমিল্লা জেলা প্রশাসনের মধ্যে চমৎকার সমন্বয়ে রয়েছে। আর প্রশ্ন ফাঁস হওয়ার তো কোন প্রশ্নই আসে না। সে ব্যাপারেও সচেষ্ট নজরদারি রয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে এইচএসসি পরীক্ষা নিয়ে কন্ট্রোল রুম খোলা ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও স্পেশাল পর্যবেক্ষক দল কাজ করছে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে। এ বছর কুমিল্লা বোর্ডে এইচএসসি পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছিল ১ লক্ষ ৬১ হাজারেরও বেশি। এর মধ্যে পরীক্ষায় বসছে ১ লক্ষ ১১ হাজার ৩৭২ জন। ঝরে পড়েছে ৫০ হাজারেরও বেশি পরীক্ষার্থী।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে কুমিল্লা, নোয়াখালী ফেনী ব্রাহ্মণবাড়িয়া চাঁদপুর লক্ষ্মীপুর জেলার ৪৩১ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৯২ টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বাংলা প্রথম পত্র পরীক্ষার মধ্য দিয়ে এইচএসসি ২০২৩ সারা দেশে শুরু হয়েছে।

নকল রোধে এসএসসির অভিজ্ঞতা মাথায় রেখে এইচ এসসির কেন্দ্রগুলোতে সর্তকতা অবলম্বন করা হচ্ছে বলেও জানিয়েছেন কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.জামাল নাছের তিনি ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় কুমিল্লা বোর্ডে কুমিল্লা সরকারি মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন। তিনি বলেন কুমিল্লা বোর্ডের অধীনে ছয় জেলায় ৬ টি ভিজিলেন্স টিম অতিরিক্ত দায়িত্বে পাঠানো হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১