আজ ২৮শে সেপ্টেম্বর, ২০২২, সকাল ৬:৪১

৪৩ লাখ টাকার সুতা উদ্ধারসহ চার ডাকাত গ্রেফতার।

Share on facebook
Share on twitter
Share on linkedin

মোঃ গোলাম রসুন মাহি।

ডাকাতির ঘটনায় রাইজিং নিট টেক্সটাইলস লি. কোম্পানির ডিজিএম অ্যাডমিন মো. মোশারফ হোসেন বাদী হয়ে সাটুরিয়া থানায় মামলা করেন। উক্ত ঘটানায় ঢাকা-আরিচা মহাসড়কের সিসিটিভির কারণে উদ্ধার হলো মানিকগঞ্জের নয়াডিঙ্গী এলাকায় একটি নিট টেক্সটাইলস মিলের বিদেশ থেকে আমদানি করা ৪৩ লাখ টাকা মূল্যবান সুতা লুটের মালামাল। তাও আবার ডাকাতির হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে।

সাভারের আশুলিয়ার জামগড়া এলাকা থেকে একটি রেজিস্ট্রেশনবিহীন কাভার্ডভ্যান হতে সেগুলো উদ্ধার করেছে মানিকগঞ্জের সাটুরিয়া থানা পুলিশ।এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার সকাল ৮টার দিকে ডাকাত দলের মুল হোতা লিটনসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।

এদের সবাইকে বুধবার আদালতে সোপর্দ করা হয়। মানিকগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান পিপিএম (বার) মহোদয়ের দিক নির্দেশনায়, সাটুরিয়া থানার ওসি আশরাফুল আলমের নেতৃত্বে মামলার তদন্তকারী অফিসার পুলিশ পরিদর্শক (নি:) মো. হাবিবুর রহমান ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত ডাকাতের মুল হোতে লিটন শেখ (৩৬), সহযোগী আব্দুল করিম (৩৮), মো. রেজাউল (৩২) ও গাড়ির চালক ওবায়দুলকে (৪২) গ্রেফতার করা হয়।

ঢাকার আশপাশ জেলায় অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয় এবং তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামাল (সুতা) উদ্ধার করা হয়। ডাকাতির কাজে ব্যবহৃত কাভার্ডভ্যানটিও উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য ডাকাতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। এদের বিরুদ্ধে চুরি-ডাকাতিসহ আরও নানা অভিযোগ রয়েছে দেশের বিভিন্ন থানায়।গত ১ জুলাই দিবাগত রাত আড়াইটার দিকে।

ঢাকা-আরিচা মহাসড়কের সাটুরিয়া থানার নয়াডিঙ্গী রাইজিং নিট টেক্সটাইল্স লি এর পূর্ব পাশের বাউন্ডরি দেয়ালের নিচের ফাঁকা জায়গা দিয়ে ১২-১৩ জন ডাকাত ভিতরে প্রবেশ করে সিকিউরিটি গার্ডদের ভয়ভীতি দেখিয়ে মারপিট করে হাত ও পা বেঁধে মুখে কচস্টেপ লাগিয়ে ডাকাতরা মূল ফটকের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।পরে ডাকাতরা গেট খুলে একটি।

রেজিস্ট্রেশনবিহীন কাভার ভ্যান ঢুকিয়ে কোম্পানির ভিতরের পূর্ব পাশের গোডাউনের সামনে রেখে গোডাউন থাকা ভিয়েতনাম থেকে আমদানীকৃত ৪৩লাখ ১৯ হাজার ২৪৮ টাকা মূল্যমানের ৩৬৩৪.৯৯ কেজি সুতা ডাকতি করে ঢাকার দিকে চলে যায়।

পরে রাইজিং নিট টেক্সটাইল্স লি. কোম্পানির সামনে ঢাকা আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে জেলা পুলিশ মানিকগঞ্জের স্থাপিত সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও অনুসন্ধান করে দেখা গেছে, ঢাকা অভিমুখে যেসকলকাভার্ডভ্যান গিয়েছিল সেই।

কাভার্ডভ্যানগুলোকে টার্গেট করে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করা হয়। আশুলিয়া এলাকায় সোর্সের মাধ্যমে নম্বরবিহীন ওই গাড়িটি আশুলিয়া জামগড়া এলাকায় একটি গোডাউন থেকে উদ্ধার করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০