আজ ১৮ই জুলাই, ২০২৪, রাত ১১:১৭

হাজারো মানুষের শ্রদ্ধা-ভালোবাসায় কুমিল্লা ঈদগাহে অধ্যাপক লোকমান হাকিমের জানাজা

Share on facebook
Share on twitter
Share on linkedin

হাজারো মানুষের শ্রদ্ধা-ভালোবাসায় কুমিল্লা ঈদগাহে অধ্যাপক লোকমান হাকিমের জানাজ

নিজস্ব প্রতিবেদক

হাজারো মানুষের শেষ শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হলেন পেইজের নির্বাহী পরিচালক অধ্যাপক লোকমান হাকিম। বৃহস্পতিবার (১০ আগস্ট) বাদ আসর কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

নামাজে জানাজায় অংশ নেন মরহুমের সহকর্মী, সামাজিক, রাজনীতিক, প্রশাসনিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

জানাজা শুরুর আগে বক্তব্য রাখেন, সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা হাজী আকম বাহাউদ্দিন বাহার, পেইজ ডেভেলপমেন্টের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক আলহাজ শাহ মোহাম্মদ আলমগীর খান, হলুদিয়া মহিলা উন্নয়ন সংস্থার ডাইরেক্টর আবু তাহের রনি ও পরিবারের পক্ষ থেকে মরহুমের ছোট ছেলে রকিবুল হাসান মিথুন।

বিকেল সাড়ে ৫টায় জানাজার নামাজ শুরু হয়। জানাজায় ইমামতি করেন কান্দিরপাড় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইব্রাহিম আল কাদেরী। মুনাজাত পরিচালনা করেন মাওলানা জাহেদ আলী মজুমদার।

জানাজার পরে অধ্যাপক লোকমান হাকিমের মরদেহে একে একে রাজনৈতিক ও সামাজিক অঙ্গনের নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।

প্রসঙ্গত, অধ্যাপক লোকমান হাকিম (৭৯) বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন অসুস্থ থাকার পর বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৮টায় কুমিল্লা মুন হাসপিটালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও ২ কন্যা সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা আগামী কাল বাদ মাগরিব চট্টগ্রাম রাউজান উপজেলার সুলতানপুরে অনুষ্ঠিত হবে এবং পরিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হবে।

চট্টগ্রাম রাউজান উপজেলার সুলতানপুর গ্রামে জন্মগ্রহণ করেন অধ্যাপক লোকমান হাকিম। তিনি ১৯৮৮ সাল থেকে ৯১ সাল পর্যন্ত রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। ১৯৯০ সাল থেকে পরিবারসহ কুমিল্লায় বসবাস করে আসছিলেন। তিনি রোটারি ক্লাব অব ময়নামতির সাবেক প্রেসিডেন্ট, বর্তমানে পেইজের নির্বাহী পরিচালক এবং বৃহত্তর চট্টগ্রাম সমিতি, কুমিল্লার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১