আজ ২৮শে সেপ্টেম্বর, ২০২২, সকাল ৬:১৭

স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর ফাঁসি, দেবরের যাবজ্জীবন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

অনলাইন ডেস্ক।

ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর ফাঁসির রায় এবং দেবরের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে ফরিদপুরের নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

সাজাপ্রাপ্তরা আসামিরা হলেন আলফাডাঙ্গার ধলাইরচর গ্রামের ছেকেন্দার খানের ছেলে শাহাবুদ্দিন খান ও শাহাবুদ্দিনের ছোট ভাই সুমন খান। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় ছিলেন। পরে তাদেরকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
আদালতের পিপি স্বপন পাল জানান, গত ২০১১ সালের ২৭ জুন ধলাইরচর গ্রামের কবির মোল্লার মেয়ে মনিরা খানমকে একই গ্রামের তার শ্বশুরবাড়িতে পুড়িয়ে হত্যা করা হয়। পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে ঘরের মধ্যে গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়া হয়। প্রতিবেশীরা উদ্ধার করার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় মনিরার বাবা ওই বছর ৩ জুলাই মনিরার স্বামী, দেবর ও দুই ননদের বিরুদ্ধে আলফাডাঙ্গা থানায় মামলা করেন। ওই বছরই আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ পিপি বলেন, সাক্ষ্য-প্রমাণে দুই আসামিকে দোষী সাব্যস্ত করে আদালত এই সাজা দিয়েছে। তাছাড়া আরও দুই আসামির অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দিয়েছে।
(সূত্র খোলা কাগজ)

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০