আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৮:৩৪

সাহারায় বুকে মানবতার ঝান্ডা উড়িয়ে অনন্য নজির স্থাপন বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীগণের।

Share on facebook
Share on twitter
Share on linkedin

মোঃ রফিকুল ইসলাম।

আফ্রিকার মালির উত্তর সাহারা মরুভূমির CSCOM স্বাস্থ্য কেন্দ্রে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করে মানবিকতার এক উজ্জ্বল নজির স্থাপন করেছে বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীগণ।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ব্যানএফপিইউ-২ (রোটেশন-৩) মিনুসমা (MINUSMA), গুন্দাম, মালি’র উদ্যোগে ১৭ আগস্ট ২০২১ তারিখ সকাল সাড়ে দশটা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত কন্টিনজেন্টের দায়িত্বাধীন এলাকার CSCOM স্বাস্থ্য কেন্দ্রর Dire City, Mali -তে এ মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়।


মিশন কমান্ডারের তত্ত্বাবধানে সংশ্লিষ্ট হাসপাতালের মেডিকেল অফিসারসহ বিভিন্ন পদবির ৩০ সদস্য এ মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন। ব্যানএফপিইউ-২ কর্তৃক Dire City এর CSCOM স্বাস্থ্য কেন্দ্রের সাথে সমন্বয় সাধন করে ফ্রি মেডিকেল ক্যাম্পটি পরিচালিত হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে Dire City এলাকার মরুভূমিতে অবস্থানকারী স্থানীয় দরিদ্র, বাস্তুচ্যুত মানুষ এবং স্থানীয় সাধারণ জনগণের মধ্যে ২২৬ জন রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র এবং ওষুধ বিতরণ করা হয়। রোগীদের মধ্যে ১৪৩ জন মহিলা, ৮০ জন পুরুষ এবং ৩ জন শিশুকে চিকিৎসা সেবা দেয়া হয়।


বাংলাদেশ পুলিশের শান্তিরক্ষীদের এ ধরণের মানবিক সেবা পেয়ে স্থানীয় জনগণ অত্যন্ত উৎফুল্ল ও আনন্দিত। তারা এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশ পুলিশের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ভবিষ্যতে বাংলাদেশ পুলিশ শান্তিরক্ষীদের এ ধরণের সেবামূলক কাজ অব্যহত থাকবে বলেও তারা আশা প্রকাশ করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১