আজ ২৮শে সেপ্টেম্বর, ২০২২, ভোর ৫:২৪

সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে নবীন প্রবীনের সমন্বয়ে কুমিল্লায় ডাকপ্রতিদিনের ৮ম প্রতিনিধি সম্মেলন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নুরুল ইসলাম।

হাঁটি-হাঁটি পা-পা করে বর্তমানে ৮ম বর্ষে পদার্পণ করেছে কুমিল্লা থেকে প্রকাশিত বিভাগীয় দৈনিক পত্রিকা “ডাকপ্রতিদিন”। বিগত সময়ে অনেক ছড়াই-উৎরাইয়ে মধ্যদিয়ে কুমিল্লায় ইতিমধ্যে ডাকপ্রতিদিন একটি জনপ্রিয় পত্রিকা হিসেবে পাঠকের মনের মনিকোটায় স্থান করে নিয়েছে। কুমিল্লা জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে নবীন-প্রবীনের সমন্বয়ে একঝাঁক সংবাদকর্মী নিয়ে ডাকপ্রতিদিনে এগিয়ে চলছে।
এরই মাঝে ২১ আগস্ট (শনিবার) কুমিল্লা জেলায় কর্মরত নবীন ও প্রবীন প্রতিনিধিদের নিয়ে ৮ম প্রতিনিধি সম্মেলন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা নগরীর একটি পার্টি সেন্টারে শনিবার সকালে পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মু.শফিকুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে এ প্রতিনিধি সম্মেলনের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে জেলার ১৭টি উপজেলা থেকে আগত প্রতিনিধি এবং পরিচালনা পর্ষদের পরিচিতি ও মতবিনিময় শেষে পত্রিকার সম্মানীত পরিচালক এবং প্রয়াত ভারপ্রাপ্ত সম্পাদক হাবিব আল জালালের মৃত্যুতে তাঁর সম্মানে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর স্বাগত বক্তব্য উপস্থাপন করেন পরিচালক মো: আতিকুর রহমান। তিনি তাঁর বক্তব্যে উপস্থিত সকল প্রতিনিধি ও আগত পরিচালকদের কৃতজ্ঞতা জানান এবং প্রয়াত পরিচালক হাবিব জালাল এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

পত্রিকার উত্তরোত্তর সমৃদ্ধি লক্ষ্যে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং “আগামীর দিন হবে ডাকপ্রতিদিনের সু-দিন এ প্রত্যয় নিয়ে সকলকে সামনে এগিয়ে চলার আহবান জানান তিনি। এছাড়া পরিচালা পর্ষদের পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন-পরিচালক মো: আব্দুল ওয়াদুদ এবং পরিচালক মো: মঞ্জুর এলাহী। এসময় পরিচালকগণ তাঁদের বক্তব্যে উপস্থিত প্রতিনিধিদের স্বগত জানান। ভবিষ্যতে পত্রিকার মান কিভাবে আরো বৃদ্ধি করা যায়, প্রতিটি উপজেলা প্রতিনিধিকে আরো বেশী সক্রিয় ভুমিকা পালন করা, ত্রৈমাসিক ভিত্তিতে সেরা অর্জনকারী প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে পুরস্কৃত করা সহ নানামূখী উদ্যোগ কথা জানান।

পত্রিকার প্রতিনিধিদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন- বিশেষ প্রতিবেদক এম এম আবদুল্লাহ, মো: বশির আহমেদ, বরুড়া উপজেলা প্রতিনিধি সিনিয়র স্টাফ রিপোর্টার মো: আবুল হাসেম, চৌদ্দগ্রাম উপজেলার প্রতিনিধি সিনিয়র স্টাফ রিপোর্টার মো: আক্তারুজ্জামান মজুমদার, কচুয়া প্রতিনিধি মো: এমদাদ উল্লাহ এবং মরহুম পরিচালক হাবিব আল জালাল এর বড় মেয়ে সুরাইয়া সুলতানা (সুমা)।

এছাড়াও পত্রিকার উপজেলা প্রতিনিধিদের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন-চান্দিনা উপজেলা প্রতিনিধি মো: তুহিন ভ্ইুয়া, কুমিল্লা সদরের স্টাফ রিপোর্টার সোহাইবুল ইসলাম সোহাগ, বুড়িচং উপজেলা প্রতিনিধি এনামুল হক মাসুদ, লাকসাম উপজেলা প্রতিনিধি দেবব্রত পাল বাপ্পি, বরুড়া উপজেলা প্রতিনিধি সুজন মজুমদার, দাউদকান্দি প্রতিনিধি মনির হোসেন, মনোহরগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: ইমরান হোসেন সোহাগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো: জুবায়ের রহমান, মনোহরগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: হাসান, নবীনগর উপজেলা প্রতিনিধি সাধন সাহা জয়, সাংবাদিক মাহবুবুর রহমান এবং দেবিদ্বার উপজেলা প্রতিনিধি মাহফুজ আহমেদ।

এসময় বিভিন্ন উপজেলা প্রতিনিধিগণ তাদের বক্তব্যের মাঝে ডাকপ্রতিদিন পত্রিকার কার্যক্রমকে সমৃদ্ধিশালী এবং আরো বেগবান করার লক্ষ্যে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। তারা বলেন, এ পত্রিকাটি বর্তমানে কুমিল্লা সহ দেশের বিভিন্ন জেলায় ইতিমধ্যে পাঠকদের মনে স্থান করে নিয়েছে। অচিরেই সরকারি মিডিয়াভুক্ত করণ, ত্রৈমাসিক মিটিং, সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা এবং প্রচার সংখ্যা আরো করে বৃদ্ধি করে কিভাবে তা উন্নয়ন করা যায় তা নিয়ে পরামর্শ প্রদান করেন।

বেলা ১২টায় চা বিরতি শেষে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নোত্তর পর্বে স্ব-স্ব বক্তব্য গ্রহন পূর্বক সমাধান মূলক বক্তব্য প্রদান করেন পরিচালক মো: আতিকুর রহমান এবং পরিচালক মো: আব্দুল ওয়াদুদ। ২য় পর্বের শেষ প্রান্তে এসে পত্রিকার সম্পাকদ, পরিচালক মন্ডলী এবং প্রতিনিধিগণ সম্মিলিত ফটো সেশন শেষে লাঞ্চ বিরতি দেয়া হয়। পরিশেষে পত্রিকার অন্যতম পরিচালক প্রয়াত হাবিব আল জালালের মৃত্যুতে তাঁর আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিশেষ প্রতিবেদক এম এম আবদুল্লাহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র স্টাফ রিপোর্টার মো: নুরুল ইসলাম।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০