আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৮:৪৭

যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে কুমিল্লা শিক্ষাবাের্ডে ১৫ আগস্ট জাতীয় শােক দিবস পালন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

নেকবর হোসেন।

১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে বাের্ড প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয় । সকাল ৮.৩০ টায় বাের্ড প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে বাের্ডের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয় ।

শ্রদ্ধা নিবেদন শেষে বাের্ড প্রাঙ্গনে শােক দিবস পালন অনুষ্ঠানের আহবায়ক ও কলেজ পরিদর্শক প্রফেসর মাে: জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে এক আলােচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষাবাের্ডের চেয়ারম্যান প্রফেসর মােঃ আবদুস ছালাম। তিনি তাঁর বক্তব্যে ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ড এবং বাংলাদেশের উপর এর ভয়াবহ প্রভাব নিয়ে আলােচনা করেন ।

তিনি বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে শােককে শক্তিতে রূপান্তরিত করে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে যার যার কর্তব্য পালন করার মধ্য দিয়ে সােনার বাংলা গড়ার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাের্ডের সচিব প্রফেসর নূর মােহাম্মদ পরীক্ষা নিয়ন্ত্রক ড. মাে: আসাদুজ্জামান। এ সময় বাের্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর আজহারুল ইসলাম, উপ পরিচালক (হি: ও নি) মােহাম্মদ ছানাউল্যাহ সহ বাের্ডের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কর্মচারী সমিতির সভাপতি মাে: আবদুল খালেক ।এদিকে সকাল ১০.০০ টায় বাের্ডের চেয়ারম্যান প্রফেসর মােঃ আবদুস ছালাম -এর নেতৃত্বে প্রয়ােজনীয় স্বাস্থ্যবিধি মেনে বাের্ডের কর্মকর্তা কর্মচারী বাের্ড আঙ্গিনা থেকে র‍্যালি সহকারে উপস্থিত হয়ে নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর ম্যুরালে পুনরায় পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে কুমিল্লা শিক্ষাবাের্ডের পক্ষ থেকে কুমিল্লা সদরের দুইটি এতিমখানায় এতিমদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয় এবং বাদ যােহর বাের্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১