আজ ২৮শে সেপ্টেম্বর, ২০২২, ভোর ৫:৪৭

ময়মনসিংহে মানবিক পুলিশ অফিসার ওসি কামাল।

Share on facebook
Share on twitter
Share on linkedin

বদরুল আমীন, ময়মনসিংহ।

ছালাকান্দিতে জনৈক মজিবর রহমান মিন্টু তার প্রতিপক্ষ রাতের অন্ধকারে তার জমির মাটি কেটে বিক্রি করে দিয়েছে এই অভিযোগ নিয়ে ময়মনসিংহ কোতোয়ালি থানায় গিয়ে দেখলেন ১৫-২০ জন লোক অপেক্ষমান। তারাও অভিযোগ নিয়ে এসেছে। তখন রাত ৮ টা বাজে। ওসি কামাল আকন্দ তাকে বসতে বললেন। তিনি ৯টা ১৫ মিনিট পর্যন্ত ওসির রুমে ছিলেন। তিনি জানালেন, যা দেখলাম- একঘন্টা ১৫ মিনিটে তিনি ৮টি অভিযোগ গ্রহন ও ৩টি জটিল ঘটনা নিষ্পত্তি করলেন। হারানো ও চুরি যাওয়া মোবাইল উদ্ধার হলো ৪টি।

শম্ভুগঞ্জ থেকে এসেছিলেন একজন মুরুব্বি। তাঁর বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। ওসি কামাল আকন্দ খুব আন্তরিকতা ও ধৈর্য সহকারে উনার কথা শুনে যথাযথ ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিলেন। ওসির মানবিক আচরণও আন্তরিকতায় মুরুব্বি কেঁদে ফেললেন। তিনি বললেন দেশের প্রতিটি থানা এমন আন্তরিক জনবান্ধব পুলিশ কর্মকর্তায় ভরে উঠুক। তিনি দোয়া করলেন বাংলাদেশ পুলিশবাহিনীর জন্য, দোয়া করলেন মাননীয় প্রধানমন্ত্রীর জন্য।

ওসি কামাল আকন্দ কোতোয়ালি থানার দায়িত্ব নিয়েছেন ৩ মাসও হয়নি। এরিমধ্য তিনি ২বার শ্রেষ্ঠ ওসির সম্মাননা নিয়েছেন। বিগত সময়ে জেলা গোয়েন্দা পুলিশের ওসি থাকা অবস্থায় ২৪ মাসে ১৭ বার শ্রেষ্ঠ ওসির সম্মাননা তিনিই নিয়েছেন।

তার এই আকাশচুম্বি সফলতা ও জনপ্রিয়তার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পুলিশ সুপার আহমার উজ্জামান স্যারের নেতৃত্ব ও দিক নির্দেশনায় আমি স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারি, স্যারের পরামর্শ ও অভিজ্ঞতা আমাকে খুব বেশী অনুপ্রাণিত করে। তবে সঠিক দায়িত্ব অক্লান্ত পরিশ্রম, অভিজ্ঞতা, আন্তরিকতা, মানবিকতা, দূরদর্শিতা, সঠিক সিদ্ধান্তগ্রহন একজন পুলিশ কর্মকর্তার পাথেয়।

ওসি কামাল আকন্দ বর্তমান আইজিপির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে স্যারের প্রবর্তিত বিট পুলিশিং কার্যক্রম আমাদের পুলিশ বাহিনীকে আরো সমুন্নত করেছে। বেড়েছে কাজের পরিধি। কমে যাচ্ছে মামলা মোকদ্দমা যিনি আঠারো ঘন্টা মানব কল্যানে ও জনসেবার কাজ করেন। তাই তিনি জনমানুষের কাছে জনপ্রিয় ব্যক্তি।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০