আজ ৬ই ফেব্রুয়ারি, ২০২৩, দুপুর ২:৫৩

মু্ক্তিযোদ্ধা দিবসে মুক্তিযোদ্ধাদের যৌথ সভা অনুষ্ঠিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

মাহাদী হাসান সুমন।

মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে কুমিল্লা জেলা মু্ক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে মু্ক্তিযোদ্ধাদের একটি যৌথ সভা অনুষ্ঠিত হয়। কমান্ডার সফিউল আহমেদ বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায়উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগর কমান্ডার মকবুল হোসেন ভূইয়া জেলা কমান্ডের ডেপুটি কমান্ডারশৈলপতি নন্দন চৌধুরী সহকারি কমান্ডার জাহিদ হাসান এম.এম সেলিম হোসেন ফজলুর রহমানসরকার সহ কুমিল্লা জেলা কমান্ডের মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ সকল উপজেলা ও ইউনিয়ন।

কমান্ডেরকমান্ডারবৃন্দ কমান্ডার সফিউল আহমেদ বাবুল তার বক্তব্যে বলেন ১৯৭১ সালে বঙ্গবন্ধুরডাকে একসাগর রক্তের বিনিময়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ ও লাল সবুজের পতাকা প্রতিষ্ঠিতকরেছেন বীর মুক্তিযোদ্ধারা বার্ধক্যের কারণে দিনে দিনে মুক্তিযোদ্ধার সংখ্যা কমছে।

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা একটি স্বাধীন দেশের জন্য কতটাত্যাগ তিতিক্ষা-মূল্য দিতে হয়েছে সেই ইতিহাস তুলে ধরার জন্য মুক্তিযোদ্ধা দিবস জাতীয়করণপ্রয়োজন। মু্ক্তিযোদ্ধা সংসদ নির্বাচন না হওয়ায় আরও নানাহ প্রতিকূলতার কারণে মুক্তিযোদ্ধারা বিভিন্ন ভাবে আজ অবহেলিত।

মুক্তির নায়কদের সম্মান জানাতে জাতীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবস এর রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান এবং মু্ক্তিযোদ্ধা সংসদ নির্বাচন এখন সময়েরদাবি আশা করি মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করবেন।বক্তব্যেরশেষে আগামী নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সকল মুক্তিযোদ্ধাদেরকেএকসাথে কাজ থাকার আহ্বান জানান তিনি। সভায় উপস্থিত বক্তারা বলেন, মুক্তিযোদ্ধাদের বয়সহলেও কমান্ডার বাবুলের ডাকে তারা এখনো মনেপ্রাণে তেজস্বী যুবকের ন্যায় মাঠে থাকতে প্রস্তুতআছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮