আজ ৬ই অক্টোবর, ২০২২, দুপুর ১:৪৯

মুরাদনগরে দরিদ্র মা’র মাতৃত্বকালীন প্রশিক্ষণ কর্মসূচিতে ভাতা প্রদান।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রায়হান চৌধুরী, কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর ইউনিয়নে ১৪৩ জন নারীর মাঝে মাতৃত্বকালীন কর্মসূচিতে জনপতি ১৭০ টাকা প্রশিক্ষণ ভাতা বিতরণ করা হয়েছে। পল্লী এলাকায় বসবাসরত অধিকাংশ মানুষই দারিদ্র পীড়িত। এদের মধ্যে মহিলাদের অবস্থা আরও শোচনীয়, বিশেষ করে দরিদ্র গর্ভবতী মায়েদের বর্তমানে মাতৃত্বকালীন স্বাস্থ্যের ধারণা শুধুমাত্র মাতৃস্বাস্থ্যের মধ্যে সীমাবদ্ধ নেই। মাতৃস্বাস্থ্যের যত্নের বিষয়টি মানবাধিকার ও নৈতিকতার সাথে ঘনিষ্ঠ সম্পর্ক বলে এসব বিষয়ে গুরুত্বারোপ করা হয়েছে।

সোমবার (০৮ নভেম্বর) বিকেলে মেটংঘর আল-ফালাহ মর্ডান কিল্ডার গার্টেন’র মাঠ প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণ ভাতার নগদ অর্থ বিতরণ করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার ও আকুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, চেয়ারম্যান বাবুল আহমেদ মোল্লা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক হিসাব রক্ষক ও কাম ক্রেডিট সুপার ভাইজার কামরুল হাসান, আকুবপুর ইউপি’র সংরক্ষিত আসনের সদস‍্য জরিনা আক্তার প্রমূখ।

দরিদ্র মা ও শিশু মৃত্যুহার হ্রাস, মাতৃদুগ্ধ পানের হার বৃদ্ধি, গর্ভাবস্থায় উন্নত পুষ্টি উপাদান গ্রহণ বৃদ্ধি। এ কার্যক্রমের আওতায় দরিদ্র গর্ভবতী মহিলাদের ভাতা প্রদানের পাশাপাশি স্বাস্থ্য ও পুষ্টি সংক্রান্ত বিষয়ে উপকারভোগীদের পারিবারিক স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন, আয়রনের গুরুত্ব, আয়বর্ধন মূলক কার্যক্রমের উপর প্রশিক্ষণ দেয়া হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১