আজ ২৭শে সেপ্টেম্বর, ২০২২, রাত ১১:২৩

মুরাদনগরে অবৈধ ভাবে মাটি উত্তোলনে ড্রেজার জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রায়হান চৌধুরী কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার মুরাদনগরে কৃষি জমি থেকে অবৈধ ভাবে মাটি উত্তোলনের অপরাধে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ৪’টি ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করা হয়েছে।

বুধবার (১৮ আগস্ট) সকালে উপজেলার কামাল্লা ও বাঙ্গরা (পশ্চিম) ইউনিয়নের কামাল্লা, কোদালকাটা গ্রামে কৃষি জমিতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিষেক দাস ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

এসময় অবৈধ ভাবে মাটি কাটার দায়ে স্থানীয় কোদালকাটা গ্রামের মৃত কনু মিয়ার ছেলে শাহিন মিয়া নামের এক ব্যক্তিকে বালু ও মাটি ব্যবস্থা আইন ২০১০’র ১৫ (১) ধারায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।


স্থানীয় সূত্র জানায়, কামাল্লা ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে ড্রেজার মেশিন জব্দ ও শাহিন মিয়াসহ আরো অনেকে কয়েক দিন ধরে ড্রেজার (মাটি কাটার যন্ত্র) দিয়ে অবৈধ ভাবে কৃষি জমি কেটে মাটি নিচ্ছিল। স্থানীয় প্রশাসন তাদের নিষেধ করার পরও থামেনি তারা। খবর পেয়ে আজ সকালে ভ্রাম্যমাণ আদালত যায় ঘটনাস্থলে। এসময় অন্যরা পালিয়ে গেলেও শাহিন নামের একজনকে অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস (ইউএনও) বলেন, অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটায় দায়ে এ দণ্ড দেয়া হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০