আজ ৭ই ডিসেম্বর, ২০২২, দুপুর ১:৪৫

মুজিববর্ষ প্রথম মহিলা দাবা লিগ শুরু।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রফিকুল ইসলাম।

আকিজ সিরামিকসের পৃষ্ঠপােষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়ােজনে মুজিববর্ষ প্রথম মহিলা দাবা লিগ-২০২১ আজ (বুধবার) বিকালে বাংলাদেশ দাবা ফেডারেশনের হল রুমে শুরু হয়েছে।

বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর সভানেত্রী জীশান মীর্জা প্রধান অতিথি হিসেবে মুজিববর্ষ প্রথম মহিলা দাবা লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় জীশান মীর্জা বলেন, দাবা খেলা ‘গেইম অব ব্রেইন’।এর মাধ্যমে বুদ্ধির সঠিক প্রয়োগ হয়, আত্মবিশ্বাস বাড়ে। দাবা খেলার চর্চা মানসিক হতাশা থেকে দূরে রাখে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম-সম্পাদক এবং
পুলিশ হেডকোয়ার্টার্সের অ্যাডিশনাল ডিআইজি ড. শােয়েব রিয়াজ আলম, স্পেশাল ব্রাঞ্চের অ্যাডিশনাল ডিআইজি রখফার সুলতানা খানম এবং আকিজ সিরামিকসের সিনিয়র মার্কেটিং ম্যানেজার আবু জুবায়ের মােহাম্মদ রাসেল। অনুষ্ঠানে সভানেত্রীত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও মহিলা দাবা কমিটির চেয়ারম্যান আঞ্জুমান আরা আকসির।


এছাড়া, বাংলাদেশ দাবা ফেডারেশনের
সহ-সভাপতি কে এম শহিদ উল্যা, যুগ্ম-সম্পাদক মাসুদুর রহমান মল্লিক, কার্যনির্বাহী সদস্য ও মহিলা দাবা কমিটির সদস্য-সচিব
মিসেস মাহমুদা হক চৌধুরী মলি, কার্যনির্বাহী সদস্য আলাউদ্দিন সাজু এবং কার্যনির্বাহী সদস্য সজল মাহমুদ।

অনুষ্ঠানে আন্তর্জাতিক মাস্টার মিসেস রানী হামিদকে আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়।

মহিলা দাবা লিগ একটি দলগত দাবা ইভেন্ট। প্রথম মহিলা দাবা লিগে বাংলাদেশ পুলিশ, শাহিন চেস ক্লাব, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব, বাংলাদেশ নৌ বাহিনী, তিতাস ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব, সােনালী ব্যাংক ক্রীড়া ও বিনােদন ক্লাব, রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ, সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ও বসির মেমােরিয়াল চেস ক্লাব অংশগ্রহণ করছে ।

লিগের খেলা রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। মুজিববর্ষ ১ম মহিলা দাবা লিগের চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান অধিকারী দলকে অর্থ
পুরস্কার, ট্রফি ও মেডেল প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার টাকা, রানার আপ দল ৩০ হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকারী দল
২০ হাজার টাকা পুরস্কার পাবে । এছাড়া, প্রত্যেক বাের্ডে পারমেন্সের ওপর ভিত্তি করে খেলােয়াড়দের বাের্ড পুরস্কার দেয়া হবে ।

লিগে বিভিন্ন দলের পক্ষে বাংলাদেশের ২ জন আন্তর্জাতিক মহিলা ও ৫ জন মহিলা ফিদে মাস্টারসহ দেশের শীর্ষস্থানীয় মহিলা দাবা খেলােয়াড়গণ অংশগ্রহণ করছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১