আজ ১লা অক্টোবর, ২০২২, সকাল ৭:২৭

বিনম্র শ্রদ্ধায় দাগনভূঞায় জেল হত্যা দিবস পালিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আবদুল্লাহ আল মামুন।

দাগনভূঞায় যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত হয়েছে। বুধবার (০৩ নভেম্বর) সকাল ৯টায় উপজেলা চত্বরে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দাগনভূঞা পৌর শহরের কেন্দ্রীয় জামে মসজিদে ফাতেহা পাঠ ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাষ্টার কামাল উদ্দিন জাতীয় চার নেতার নির্মম হত্যাকান্ডের বিচার দাবী করে বলেন, এটা ইতিহাসের একটি কলঙ্কিত অধ্যায়। আর তাই এই নির্মম হত্যাকান্ডে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেন তিনি। তিনি আরো বলেন, বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলঙ্কময় ও বেদনাবিধুর একটি দিন। জেলখানা হচ্ছে নিরাপদ জায়গায়।

অথচ রাষ্ট্রের হেফাজতে জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। শত্রুরা ভেবেছিল বঙ্গবন্ধুর সাথে জাতীয় এ চার নেতাকে হত্যা করলে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেয়া যাবে। কিন্তু ওরা জানতো না যে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের নিশ্চিহ্ন করা সম্ভব না। আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুসংগঠিত। তাঁর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। আজকের এই শোককে শক্তিতে রুপান্তরিত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা কাজ করে যাব।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ফারুক, পৌর আওয়ামী লীগের সভাপতি খায়েজ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউল্লাহ খান বাহাদুর, দপ্তর সম্পাদক মোঃ তাজুল ইসলাম, যুবলীগ সভাপতি আবুল ফোরকান বুলবুল সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন

মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া আক্তার রাবু, পৌর প্যানেল মেয়র নুরুল হুদা সেলিম, ছাত্রলীগ সভাপতি আবু নাছের চৌধুরী আসিফ, আওয়ামী লীগ নেতা মাষ্টার আবদুর রাজ্জাক, উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক রফিকুল ইসলাম লাভলু, বীর মুক্তিযোদ্ধা আবদুল কুদ্দুস, সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হোসেন সোহেল, আওয়ামী লীগ নেতা আবু নাছের, গোলাম বেলাল, নুরের ছাপা পলাশ, খুরশিদ আলম তফন ও সাবেক কাউন্সিলর জিয়া উদ্দিন মাসুদ, আওয়ামী নেতা মনসুর আহমেদ প্রমুখ সহ বীর মুক্তিযোদ্ধা, দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১