আজ ২৬শে সেপ্টেম্বর, ২০২২, দুপুর ১২:২১

বিএইচআরসি বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস পালিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

হুমায়ূন কবির মনিক কুমিল্লা থেকে।

৭৩তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি) বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখার উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে লাকসাম হাউজিং মসজিদ মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

র‌্যালীটি কুমিল্লা-নোয়াখালি আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিন শেষে লাকসাম বাইপাসস্থ আঞ্চলিক শাখা কার্যালয়ে বিশ্ব মানবাধিকার দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় মিলিত হয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখার সভাপতি মাহমুদুল হাসান রোম্মান বলেন মানবতার কল্যাণে মানবাধিকার কর্মীদের সর্বদা তৎপর থাকতে হবে।

মানবিক কল্যান সাধনের মাধ্যমে দেশ-জাতি তথা বিশ্ব শান্তি প্রতিষ্ঠা সম্ভব। প্রত্যেকে প্রত্যেকের অবস্থান থেকে মানবাধিকার রক্ষায় কাজ করলে সমাজের সকল ধরনের অন্যায় উৎপীড়ন অনাচার বিশৃঙ্খলা রোধ করা সম্ভব।

Exif_JPEG_420

বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখার নির্বাহী সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও নির্বাহী সভাপতি নাসির উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন, মোশারফ হোসেন কাঞ্চন, তমিজ উদ্দিন চুন্নু, ইউনুস মিয়া, আনোয়ার হোসেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি মজিবুর রহমান দুলাল।

সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মনির, প্রচার সম্পাদক মোঃ আবুল কালাম, লাকসাম পৌরসভা শাখার সাধারণ সম্পাদক এটিএম নুরুল রাজু, যুগ্ম সম্পাদক শাহাব উদ্দিন সোহেল, হুমায়ুন কবীর, সহ অর্থ সম্পাদক প্রবীর ঘোষ, আইন বিষয়ক সম্পাদক মোঃ হাছান, অফিস সম্পাদক লিমন সাহা প্রমুখ।
একই দিন বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি) লাকসাম উপজেলা ও পৌরসভার উদ্যোগেও পৃথক পৃথক কর্মসূচির মাধ্যমে ৭৩তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়।

উল্লেখ্য, ১৯৪৮ সালে সর্বপ্রথম এ দিবসটি পালনের সিদ্ধান্ত নেয় জাতিসংঘ। তারই ধারাবাহিকাতায় প্রতিবছর ১০ ডিসেম্বর দিনটি বিশ্ব মানবাধিকার দিবস হিসাবে পালিত হয়ে আসছে বাংলাদেশেও এই দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০