আজ ২৮শে সেপ্টেম্বর, ২০২২, রাত ১২:০৭

নাওড়া বন্ধন পরিষদের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

মোঃ হুমায়ুন কবির মানিক।

কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের নাওড়া গ্রামে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নাওড়া বন্ধন পরিষদ’ এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার দিনব্যাপী সরদার হোসেন আলী উচ্চ বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।


সকালে উদ্বোধনী অনুষ্ঠানের পর দিনব্যাপী স্থানীয় শিশু-কিশোর ও প্রবীণদের অংশগ্রহণে ধারাবাহিক ভাবে কুরআন তেলোয়াত প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান ও গণিত প্রতিযোগিতাসহ শিক্ষা ও বিনোদনমূলক বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মধ্যাহ্নভোজের পর স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও গুণীজনদেরকে আনুষ্ঠানিক ভাবে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

সন্ধ্যায় আমন্ত্রিত অতিথি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরস্কার প্রদানের পর আনুষ্ঠানিক ভাবে কেক কেটে ‘নাওড়া বন্ধন পরিষদ’ এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন আমন্ত্রিত অতিথি ও দর্শকবৃন্দ। এছাড়াও ‘নাওড়া বন্ধন পরিষদ’ এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সরদার হোসেন আলী উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমের আয়োজন করা হয়।


বাগমারা উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের সভাপতিত্বে ও নাওড়া বন্ধন পরিষদের সভাপতি আব্দুল বাতেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব কে.এম সিংহ রতন। বিশেষ অতিথি ছিলেন, নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান শামছু উদ্দিন কালু। প্রধান বক্তা ছিলেন, লালমাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার।


আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাগমারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামছুল হক মুন্সী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাছান বাপ্পী, উপজেলা যুবলীগ নেতা কামরুল হাসান ভুট্টু, সরদার হোসেন আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মনিরুজ্জামান।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগর, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রাব্বি প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শাহিনুল ইসলাম, সহ-সভাপতি শাহজাহান সরদার, আবুল হোসেন, সাধারণ সম্পাদক আনিসুল ইসলাম শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক জামশেদ আলম, সাংগঠনিক সম্পাদক নাফিউজ্জামান সহ অন্যান্য সদস্যবৃন্দ।


উল্লেখ্য, যুবসমাজকে মাদক, সন্ত্রাসসহ যাবতীয় অসামাজিক কার্যকলাপ থেকে বিরত রেখে স্বদেশ প্রেমের চেতনায় উজ্জীবিত করে জন সেবামূলক কর্মকান্ডের দিকে ধাবিত করার লক্ষ্যে ২০১৪ সালের ২৩ অক্টোবর ‘নাওড়া বন্ধন পরিষদ’ প্রতিষ্ঠা করা হয়। গত ৭ বছর যাবৎ স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়করণ, দুস্থ-অসহায় রোগী ও হতদরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ।

শীত মৌসুমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ঈদে দুস্থ-অসহায়দের মাঝে ঈদবস্ত্র বিতরণ, করোনাকালে খাদ্য ও সুরক্ষা সামগ্রী বিতরণসহ এলাকায় মাদক-সন্ত্রাস নির্মূলের লক্ষ্যে নিয়মিত ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে আসছে সংগঠনটি। এছাড়াও প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি নিয়মিত বৃক্ষ রোপণ ও পরিবেশ পরিচ্ছন্নকরণসহ এলাকায় মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধের লক্ষ্যে সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া, বিনোদন ও সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০