আজ ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪, ভোর ৫:৪৩

দেশে আজ কোথাও কুঁড়েঘর দেখা যায় না কেউ খালি পায়ে হাঁটে না তথ্যমন্ত্রী।

Share on facebook
Share on twitter
Share on linkedin

কুমিল্লা প্রতিনিধি।।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কুমিল্লায় আমি বহুবার এসেছি। ছয় বছর আগেও একবার এসেছি। কিন্তু এবার এসে কুমিল্লাকে চিনতে পারছি না। কুমিল্লায় অনেক উঁচু উঁচু ভবন হয়েছে। রাস্তাঘাট অনেক সুন্দর। এটা কোনো ম্যাজিক নয় এটা মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ম্যাজিক। দেশে আজ কোথাও কুঁড়েঘর দেখা যায় না কেউ খালি পায়ে হাঁটে না। এসব সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের কারণে।

বুধবার (২৫ মে) কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকীর জাতীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন জাতীয় কবি ছিলেন সাম্যের কবি সম্প্রীতির কবি প্রেমের কবি ও বিদ্রোহী কবি তিনি কুমিল্লায় বসে অনেক কবিতা লিখেছেন নার্গিসকে নিয়ে লিখেছেন। এবারের জাতীয় পর্যায়ের অনুষ্ঠান কুমিল্লায় করায় সংস্কৃতি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই বঙ্গবন্ধু নজরুলের জীবন দর্শন থেকে অনুপ্রাণিত হয়েছেন। তাই বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি কবিকে বাংলাদেশে এনে নাগরিকত্ব প্রদান করেন।

অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন জাতীয় কবির জন্মদিনে আজকে রাজনৈতিক বক্তব্য দিতে চাই না তবুও বলি বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। তারা ইউনিয়ন পরিষদ নির্বাচন সংসদ নির্বাচন সিটি নির্বাচন কোথাও অংশ নিতে চায় না তারা বুঝতে পেরেছে নির্বাচনে আসলে তাদের কি পরিণতি হতে পারে। ভরাডুবির ভয়ে এখন তারা নির্বাচনে অংশ নিতে চায় না।


সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য বেগম সিমিন হোসেন রিমি কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার সংরক্ষিত আসনের সংসদ সদস্য রওশন আরা কবিপৌত্রী খিলখিল কাজী ও মিষ্টি কাজী। স্মারক বক্তব্য প্রদান করেন নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক।

স্বাগত বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মনসুর আলী। ধন্যবাদ জ্ঞাপন করেন কুমিল্লার জেলা প্রশাসক মো. কামরুল হাসান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ প্রসঙ্গত ২০১৫ সালের পর এবার ২০২২ সালে নজরুল জন্মজয়ন্তীর উৎসব কুমিল্লায় জাতীয়ভাবে অনুষ্ঠিত হচ্ছে। এবার তিনদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯