আজ ৯ই ডিসেম্বর, ২০২২, রাত ৪:২৮

দেবিদ্বারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া ও মাহফিল অনুষ্ঠিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin

রায়হান চৌধুরী, কুমিল্লা প্রতিনিধি।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের দেবিদ্বার উপজেলা শাখার আওতাধীন বড়শালঘর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ও নানা আয়োজনে শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রোববার (১৫ আগস্ট) সকাল ৯টায় দেবিদ্বার উপজেলার বড়শালঘর ইউনিয়নের সংচাইল বাজার সংলগ্ন প্রভাতী ফিসারীজ প্রাঙ্গণে দলীয় পতাকা অর্ধনমিত করণ, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য ও পুষ্পস্তবক অর্পন, খতমে কোরআন, মিলাদ ও দোয়া, আলোচনা সভা ও মেজবানি খাদ্য বিতরণ করা হয়েছে।

বড়শালঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুল আওয়াল তিনি জানান, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ১৫ই আগস্টের হত্যাকান্ড ছিল একটি পরিকল্পিত নীল নকশা, গভীর ষড়যন্ত্র। দেশকে পাকিস্তানি কায়দায় ফিরিয়ে নিয়ে যাওয়ার ষড়যন্ত্র। বঙ্গবন্ধু যাতে দেশকে আত্মনির্ভরশীল করতে না পারেন এবং তাঁর স্বপ্ন যাতে বাস্তবায়ন না হয় সেই দুরভিসন্ধি ছিল এই হত্যাকাণ্ডে। এর সঙ্গে সাম্রাজ্যবাদী শক্তিও জড়িত ছিল। সেদিন খুনিরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি।


এ সময় শোক দিবসে উপস্থিত ছিলেন বড়শালঘর ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি দেওয়ান আল কাইয়ুম, ইউপি’র সদস‍্য নুরুল ইসলাম, মনির হুসেন, সাধারণ সম্পাদক দেওয়ান হুমায়ুন কবির, মো: হেলাল, ওয়ার্ড সভাপতি মোসলেহ উদ্দিন, মাছুম মিয়া, শাহ-আলম মিয়া, মাহাবুব আলম। এছাড়াও ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানানো হয়।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। প্রভাতী ফিসারীজ নুরানী মাদরাসার অধ‍্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম দোয়া মোনাজাত পরিচালনা করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin

আরো পড়ুন

সর্বশেষ খবর

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১